বন্যা দুর্গতদের পাশে খণ্ডঘোষের তৃণমূল বিধায়ক

0
282

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, খণ্ডঘোষ:- বিধায়ক হওয়ার পর আপদে-বিপদে বারবার নিজের এলাকার মানুষের পাশে থেকেছেন খণ্ডঘোষের বিধায়ক নবীনচন্দ্র বাগ। ডাকলে বা না ডাকলেও কাছে পাওয়া যায় এমন বিধায়ককে পেয়ে এলাকার মানুষ খুব খুশি। এবারও তার ব্যতিক্রম ঘটলনা।

গত কয়েক দিনের একটানা প্রবল বৃষ্টিতে কোথাও নদীর বাঁধ ভেঙে, কোথাও বা জলস্ফীতির ফলে রাজ্যের বিস্তীর্ণ এলাকা বন্যার জলে ভেসে গেছে। উৎসবের মুখে সব হারিয়ে বহু মানুষ অবর্ণনীয় পরিস্হিতিতে দিন কাটাতে বাধ্য হচ্ছে। ব্যতিক্রমের তালিকায় থাকেনি গলসী ২নং ব্লকের কয়েকটি গ্রাম। দামোদরের জলে ভেসে গেছে গোহগ্রাম অঞ্চলের দক্ষিণ ভাসাপুর, জাঁহাপুর, সত্যনন্দপুর সহ বেশ কয়েকটি গ্রাম। এবার ঐসব এলাকার দুর্গত মানুষের পাশে দাঁড়ালেন স্হানীয় জনদরদি বিধায়ক নবীনচন্দ্র বাগ।

গত ৪ টা অক্টোবর গলসী ২ নং ব্লক সভাপতি সুজন মণ্ডল, ব্লক যুব সভাপতি হেমন্ত পাল, খণ্ডঘোষ বিধানসভার জয়হিন্দ বাহিনীর সভাপতি হাসানুল জামাল, বিশিষ্ট সমাজসেবী স্বরূপ ঘোষ, যুব নেতা আশীষ চ্যাটার্জ্জী, বাপ্পা চ্যাটার্জ্জী প্রমুখকে সঙ্গে নিয়ে বিধায়ক বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন। তারপর এলাকার চার শতাধিক দুর্গত পরিবারের হাতে তুলে দেন চাল, ডাল, আলু, সরষের তেল, সয়াবিন, লবণ সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস। প্রয়োজনে আবার তাদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন এবং স্হানীয় নেতৃত্বকে পরিস্থিতির দিকে নজর রাখার পরামর্শ দেন।

বিপদের দিনে বিধায়ক সহ ব্লক ও স্হানীয় নেতৃত্বকে কাছে পেয়ে এলাকার মানুষ খুব খুশি। তারা বন্যার স্হায়ী সমাধানের লক্ষ্যে কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য তাদের কাছে আবেদন করেন। বিধায়ক বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার আশ্বাস দেন।
পরে বিধায়ক বলেন – এলাকার মানুষের আশীর্বাদ নিয়ে আমি বিধায়ক হয়েছি। সুতরাং তাদের আপদে-বিপদে আমি পাশে থাকতে বাধ্য। আমাদের দলনেত্রীর নির্দেশ আমরা যেন সর্বদা মানুষের পাশে থাকি। আমার বড় সুবিধা ব্লক সভাপতির নেতৃত্বে স্হানীয় নেতৃত্ব মানুষের স্বার্থে সর্বদা সজাগ আছে। অন্যদিকে সুজন বাবু বললেন – দল আমাদের পাশে থাকার দায়িত্ব দিয়েছে। আমরা দলনেত্রীর নির্দেশে সেই কাজই করে যাচ্ছি। তাছাড়া বিধায়ককে ডাকলেই আমরা পাই এবং তিনি প্রতি মুহূর্তে এলাকাবাসীর খোঁজ নেন এবং প্রয়োজনীয় পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here