বাঁকুড়ার বড়জোড়ার এক বেসরকারি কারখানায় শ্রমিক বিক্ষোভ

0
330

সংবাদদাতা, বাঁকুড়াঃ- বাঁকুড়া জেলার বড়জোড়ার হাট আশুড়িয়ার কংসবতী কো অপারেটিভ স্পিনিং মিল কারখানার গেটের সামনে আজ সকাল থেকেই বেশ কয়েক দফা দাবিতে শ্রমিক বিক্ষোভে উত্তাল হয়ে উঠলো কারখানার মুল গেট চত্বর। মূলত তাদের দাবি তাদের ষষ্ঠ পে কমিশন চালু করতে হবে এবং কারখানায় দক্ষ টেকনিশিয়ান এবং দক্ষ প্রশাসক নিয়োগ করতে হবে। মোট একশো জনের মতো এই বিক্ষোভে অংশ নেয়।

প্রদীপ নন্দী নামে কারখানার এক কর্মচারী জানান, আমরা প্রশাসনকে আমাদের সমস্যা লিখিত আকারে জানানো সত্বেও কোনো ব্যবস্থা গ্রহন করেননি।
আমাদের সাথে যে মিলগুলো আছে তারা সমস্ত সুযোগ সুবিধা পেলেও আমরা পাচ্ছি না। ওদের সর্বনিম্ন বেতন ত্রিশ হাজার টাকা আর আমাদের বেতন দশ হাজার টাকা। যতক্ষন না আমাদের বেতন বৃদ্ধি করছে আমাদের এই আন্দলন চলবে।

কারখানার এক ইঞ্জিনিয়ার বলেন, কারখানার নতুন মেশিনের যে ইঞ্জিনিয়ার এসেছে তাকে কাজে লাগান। তাকে ভিতরে ঢুকতে দিন। যাতে মেশিনটা নতুন করে প্রোডাকশন করতে দিন। যে মেশিন টা মোটা মেশিন আমরা সরকারি সাহায্য নিয়ে একটা মোটা মেশিন আজ ঢুকেছে আমরা তা চালু করতে পারছি না।

হাট আশুড়িয়া অঞ্চল সভাপতি বুধন ঘোষ বলেন, আমাদের শ্রমিক শোষন করছে এই কারখানা। স্পিনিং মিলের যত কারখানা আছে সব যায়গাতেই বেতন বেড়েছে কিন্তু আমাদের কারখানায় বেতন বাড়েনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here