বিদ্যুৎ ও শৌচালয়ের দাবিতে স্মারকলিপি জেলা শাসককের কাছে, বৈঠক আপাৎকালীন পরিস্থিতির জন্য

0
430

সন্তোষ মন্ডল, আসানসোলঃ- ওপরে হাজার ওয়াটের আলো থাকলেও প্রদীপের নীচে অন্ধকার-ই থাকে সবসময়। স্বাধীনতার ৭৩ বছর পরেও বিদ্যুৎ বা শৌচালয় কোনটাই নেই গ্রামে। এর-ই দাবিতে বৃহস্পতিবার দুপুরেই জেলাশাসকের সাথে দেখা করলেন বিজেপির যুব মোর্চার পশ্চিম বঙ্গ প্রদেশের সম্পাদক বাপ্পা চ্যাটার্জী এবং ৮৭ নং ওয়ার্ডের বাসিন্দারা।

সম্পাদক বাপ্পা চ্যাটার্জীর দাবি, স্বাধীনতার পরে এই ৭৩ বছরে কখনও বিদ্যুৎ আসে নি আসানসোল পৌরনিগমের ৮৭ নং ওয়ার্ডের নামো জামডোবা গ্রামে। শৌচকর্ম করতে এখনো বাইরেই যেতে হয় গ্রামবাসীদের। আসানসোল পৌরনিগমের মেয়র থেকে সর্বস্তরে অভিযোগ জানানো হলেও কোন সুরাহা হয় নি। বিবি কলেজ এই গ্রামকে দত্তক নিয়েছেন এটা এখনও লোকমুখে শোনা পড়ে রয়েছে। অথচ, কলেজ কতৃর্পক্ষের তরফ থেকে কোন ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয় নি।

অন্যদিকে, ঐদিন হঠাৎ করে শুরু হওয়া প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা করার পূর্ব- প্রস্তুতিতে বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে আলোচনা সভা হয় জেলাশাসক দপ্তরে। জেলা শাসক পূর্ণেন্দু মাজির ব্যবস্থাপনায় জরুরী বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের বিভিন্ন দপ্তর। জেলা শাসক পূর্ণেন্দু মাজি বিপর্যয় মোকাবিলা সংস্থার সাথে বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে বৈঠকের পর জানান, বিভিন্ন দপ্তর কে সতর্কবার্তা দিয়ে হঠাৎ দুর্যোগের পরিস্থিতিতে সর্বদা তৈরী থাকতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here