বাউল সুরের মধ্য দিয়ে বাঁকুড়ার মানুষকে সচেতন করতে পথে নামলেন বাঁকুড়ার লোক প্রসার শিল্পীরা

0
495

সংবাদদাতা, বাঁকুড়াঃ- বাঁকুড়ার লাল মাটির ভাটিয়ালি বাউল সুর জগৎজোড়া খ্যাতি রয়েছে। এবার সেই বাউল সুরের মধ্য দিয়ে মানুষকে সচেতন করার উদ্যোগ নিল বাঁকুড়া লোকপ্রসার শিল্পী সমিতি ।
এই মুহূর্তে গোটা বিশ্বে নোবেল করোনাভাইরাস মহামারী রূপে আকার ধারণ করেছে । ভারত সরকার ও রাজ্য সরকার করণা মোকাবেলায় একযোগে কাজ করে চলেছেন । সাধারণ মানুষের উদ্দেশ্যে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক বিভিন্ন প্রচার কর্মসূচী নেওয়া চালানো হচ্ছে সরকারের তরফে । এবার সামাজিক মূল্যবোধের পরিচয় দিয়ে নোবেল করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে পথে নামল বাঁকুড়া জেলার লোক প্রসার শিল্পী সমিতি । এদিন তারা বাঁকুড়ার বিভিন্ন প্রান্তে বাউল সুরের মধ্য দিয়ে করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করলেন । শিল্পীদের এইরকম মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকল শুভবুদ্ধি সম্পন্ন সাধারণ মানুষ ।
বাঁকুড়া জেলা লোকপ্রসার শিল্পী সমিতির সভাপতি পিন্টু সুর বলেন , এই প্রচারটা করা আমাদের অত্যন্ত জরুরী । এটা শুধু সরকারের বা স্বাস্থ্যকর্মী বা প্রশাসনের দায়িত্ব নয় এটা সকলেরই দায়িত্ব । তাই আমরা বাউল সুরের মধ্য দিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে এই উদ্যোগ নিয়েছি । সকলের কাছে বার্তা দেওয়া হচ্ছে সরকারের নির্দেশ মত সকল সাধারণ মানুষ যেন লকডাউন মেনে চলেন এবং ঘরের ভেতর থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here