প্রশাসনের নির্দেশে সগর ভাঙা মার্কেটের সবজি বাজার সরানো হল হাউজিং কলোনির মাঠে

0
488

সংবাদদাতা , দুর্গাপুরঃ- করোনা সতর্কতার জেরে সংক্রমণ রুখতে দেশের বিভিন্ন প্রান্তে এক জায়গায় বহু মানুষের সমাগম না করতে নানান প্রচার চালানো হচ্ছে। কিন্তু লকডাউন ঘোষণা হওয়ার পরও উলটো ছবি দেখা গেছে দুর্গাপুরে সর্বত্র। দুর্গাপুরে বিভিন্ন বাজার গুলোতে হাজার হাজার মানুষ একসাথে বাজারে ঢুকছেন, বেরোচ্ছেন। বাজার কমিটির পক্ষ থেকে কোনও সচেতনতা এবং করোনা সংক্রমণের হাত থেকে বাঁচাতে কোনও প্রচার ছিল না। এমন অভিযোগ বারবার উঠতে থাকায় দুর্গাপুর প্রশাসন নড়ে চড়ে বসে এবং কড়া ব্যবস্থা নেওয়ার ফতোয়া জারি করে, বাজার কমিটিগুলিকে সতর্ক হওয়ার নির্দেশ দেয়। তারফলে অনেকটাই কাজ হয়।

সেইরকমই দুর্গাপুরে একটি বাজার সগর ভাঙা ঘোষ মার্কেট। এই বাজারে করোনা সতর্কতায় কিছুই মানা হচ্ছিল না। যত্রতত্র লোক জটলা করা, গলির মধ্যে দিয়ে ঠেসাঠেসি করে বাজারের ভেতর প্রবেশ করা একটা অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছিলো। এই বাজারের ব্যাবসায়ী সমিতির সম্পাদক আনন্দ আশ এই সম্পর্কে বলেন , এই বাজারে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে সবজি বাজার। সবজি বাজারের জায়গাটি খুব ছোট হওয়ার জন্য ক্রেতাদের ঠিক মতো দাঁড়ানো অসুবিধা হচ্ছিল। গাদাগাদি করে , ঠেসাঠেসি করে বাজার করতে হচ্ছিল ক্রেতাদের। এদিকে দুর্গাপুর প্রশাসনের পক্ষ থেকে বারবার চাপ আসছিলো। শেষ পর্যন্ত প্রশাসন কর্তাদের সঙ্গে বাজার কমিটির মিটিং হয় এবং সেই মিটিংয়ে সিদ্ধান্ত অনুযায়ী বাজার সংলগ্ন হাউজিং কলোনির কে – ব্লক খেলার মাঠে সবজি বাজারটি সরানো হয়। সেখানেই এখন প্রত্যেকদিন ভোর সকাল থেকে সবজি বাজার বসছে | আনন্দবাবু বলেন , এছাড়া করোনা মোকাবিলায় সচেতনতার লক্ষ্যে সবসময় মাইকে প্রচার চালানো হচ্ছে এবং রেশন দোকান সহ বাজারে সর্বত্র এক মিটার দূরত্বে অবস্থান করে মানুষকে বাজার করার অনুরোধ করা হচ্ছে।

এদিকে হাউজিং কলোনিতে কে – ব্লক খেলার মাঠটির জায়গা বড় হওয়ায় সবজি বাজার করতে ক্রেতাদের বেশ সুবিধাই হচ্ছে। ক্রেতাদের বক্তব্য , এই বড় মাঠে ক্রেতারা সরাসরি সাইকেল , বাইক , চারচাকা নিয়ে ঢুকতে পারছে এবং বাজার করতে সুবিধা হচ্ছে। তবে ক্রেতাদের একটাই দাবি , ওই সবজি দোকানদের মাথার উপর ছাউনি না থাকায় বেলার দিকে প্রখর রোদে প্রচন্ড গরম লাগছে। তারফলে দোকানদার এবং ক্রেতা উভয় পক্ষেরই কষ্ট হচ্ছে। কতদিন লকডাউন চলবে কেউ জানে না। তাই সবজি বাজারে যদি ছাউনির ব্যবস্থা করে দেওয়া হয় তাহলে ভালো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here