জলের তলায় ধান, পাশে থাকার আশ্বাস পঞ্চায়েত সমিতির সভাপতির

0
411

নিজস্ব প্রতিনিধি , বাঁকুড়া :-

এবার বঙ্গে বর্ষা আসতে অনেকটা দেরি করেছে । তবে অসময়ে বৃষ্টির কবলে পড়ে সমস্যার সম্মুখীন হতে হয়েছে বিশেষ করে ধান চাষীদের । গত কয়েক দিনের নিম্নচাপের জেরে তৈরি হওয়া বৃষ্টির কবলে পড়ে আর্থিকভাবে ক্ষতির মুখে পড়েছেন বাঁকুড়া সোনামুখীর ব্লকের বিস্তীর্ণ এলাকার ধান চাষীরা । বিঘার পর বিঘা জমি জলের তলায় , মাথায় হাত ধান চাষিদের । সামনে আলু চাষ অনেকে মনে করেছিলেন ধান বিক্রি করে আলু চাষ করবেন । কিন্তু বর্তমানে ধানের যা পরিস্থিতি তা থেকে দুপয়সাও ঘরে ঢুকবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে চাষীদের মধ্যে ।

সোনামুখীর ডিহিপাড়া পঞ্চায়েতের এক ধানচাষী বিরেন বিশ্বাস বলেন , আমার ১০ বিঘা মিনিকেট ধান জলের তলায় । এখনো কোনো রকমে জল সরানোর ব্যবস্থা করা যাচ্ছে না । এই ধান থেকে আর চাল করা সম্ভব নয় বলেও তিনি জানান । এখন মহাজনের ধার কিভাবে শোধ করবো তাই ভেবে কুল পাচ্ছিনা । তবে এখন সরকার একটু সহযোগিতা করলে ভালো ভীষন হয় ।

তবে চাষিদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায় তিনি বলেন , কোনো চাষির যদি কোনো ক্ষতি হয় তাহলে তারা পঞ্চায়েত গত ভাবে আবেদন করুক , আমরা প্রশাসনিক লেভেলে তদন্ত করে অবশ্যই আমরা তার পাশে থাকব । সত্যি কারের যদি কোন ক্ষতি হয় আমাদের মা মাটি মানুষের সরকার এবং মাননীয় মুখ্যমন্ত্রী অবশ্যই বিবেচনা করে দেখবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here