লাউদোহায় অবৈধভাবে কয়লা খনন করতে গিয়ে ধসে চাপা পড়ে মৃত একই পরিবারের চার জন

0
705

সংবাদদাতা,আসানসোলঃ- লাউদোহায় ইসিএলের খোলামুখ খনি থেকে অবৈধভাবে কয়লা কাটতে গিয়ে মৃত্যু মৃত্যু হল একই পরিবারের ৪জন। আশঙ্কাজন অবস্থায় চিকিৎসাধীন ১ জন।

জানা গিয়েছে বুধবার ভোররাতে দুর্গাপুরের ফরিদপুর থানার অন্তর্গত লাউদোহায় মাধাইপুর বৈধ খোলামুখ খনিতে অবৈধ ভাবে কয়লা খনন করছিলেন বেশ কয়েক জন। সেই সময়ই বড় বড় কয়লার চাঙড় ধসে বেশ কয়েক জন চাপা পড়ে যান। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায়লাউদোহা এবং পাণ্ডবেশ্বর থানার পুলিশ। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধার কাজ। এরপরই চারজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয় ও একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করায় পুলিশ। মৃত চারজনের নাম হলো – আন্না বাউরি, পিঙ্কি বাউরি, শ্যামল বাউরি ও নটবর বাউরি।

অন্যদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পাণ্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। ঘটনা প্রসঙ্গে বিধায়ক বলেন, খুবই মর্মান্তিক ও দুঃখজনক ঘটনা। আমরা মৃতদের কিভাবে সাহায্য করা যায় সে ব্যাপারটা দেখছি। যাতে মৃতদের পরিবারের লোকেরা ক্ষতিপূরণ পায়। তিনি আরো বলেন, এখানে নিরাপত্তার অভাব রয়েছে। সকালে জ্বালানি সংগ্রহ করতে গিয়েই এমন ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। ভবিষ্যতে যাতে এরকম ঘটনা আর না ঘটে সে ব্যাপারে আমরা ব্যাবস্থা নেবো। প্রশাসন সবসময় মৃত পরিবারের সাথে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here