নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ হচ্ছে অভিযোগ তুলে কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা

0
419

সংবাদদাতা, বাঁকুড়া :- নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ হচ্ছে । বারবার কন্ট্রাক্টরকে জানিয়েও কোনো লাভ হয়নি । এই অভিযোগ তুলে রাস্তা তৈরীর কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা । ঘটনাটি বাঁকুড়া ২ নম্বর ব্লকের ভাদুল এলাকার ।

স্থানীয় সূত্রে জানতে পারা যায় , ৪৩ লক্ষ টাকা ব্যয়ে দেড় কিলোমিটার পিচের রাস্তা তৈরীর কাজ চলছিল ।অর্ধেক কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে । কিন্তু তারপর বাকি অংশের কাজ অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে , এই অভিযোগ তুলে আজ গ্রামবাসীরা কাজ বন্ধ করে দিলেন ।

বিজেপি নেতা নীলাদ্রী দানা বলেন , এখানে একটা কাটমানি রাজ চলে । একজন ঠিকাদার কাজ ধরতে গেলে বিলো টেন্ডার ড্রপ করতে হয় এবং সে কাজ ধরার পরে নেতা-মন্ত্রীরা বলে আমাকে এই পার্সেন্টেজ লাগবে । নেতা-মন্ত্রীদের পকেট ভরতে হয় । এছাড়া এলাকার নেতা মন্ত্রী থাকেন , তারা বলে আমাদের এলাকায় কাজ করতে গেলে আমাদের দিতে হবে । এই দিতে দিতে মূল যে টাকার কাজ হয় সেই টাকা থেকে এক-তৃতীয়াংশ টাকা দাঁড়ায় । এছাড়াও তিনি বলেন কন্টাকটার নিজে রোজগার করবেন , কাঠমানি দেবেন , মেজো নেতাকে দেবেন , ছোট নেতাকে দেবেন এই দিতে দিতে রাস্তা যেখানে ৪ ইঞ্চি হওয়া দরকার সেখানে ১ ইঞ্চি হচ্ছে ।

তৃণমূলের জেলা পরিষদের সদস্য অলোক সেন বলেন , যখনই আমি খবর পেয়েছি সঙ্গে সঙ্গে আমি সেখানে গিয়েছি । কিন্তু সেখানে ঠিকাদার ছিলনা । ছিল তার স্টাফ । আমি তাদেরকে বলেছি ফাইভ এইট পাথর দিয়ে কাজ করো এবং আমি তার স্যাম্পেল নিয়ে । জেলা পরিষদে আমরা ডিহি সাহেবকে দিয়ে চেক করব এই কাজ ঠিক হচ্ছে কিনা । যদি ঠিক হয়েছে তাহলে ঠিক । আর যদি ঠিক না হয় তাহলে পেমেন্ট বন্ধ করে নতুন করে করা হবে । গ্রামের মানুষের স্বার্থে রাস্তার কাজ পরপর দুবার করেছি আমি । একবার পঞ্চায়েত সমিতির সভাপতি থাকাকালীন আর এখন আবারও করছি । তবে তিনি বলেন ফাইভ এইট পাথর দিয়ে কাজ করা হোক এবং যেখানে যা খারাপ হয়েছে তা আবার নতুন করে করতে হবে ।
তাপস ডাংর নামে এক গ্রামবাসি বলেন , আমরা বারবার কন্টাকটার কে বলেছে কিন্তু কোন কাজ হয়নি । তিনি বলেন যা নিয়ম আছে সেই নিয়ম মেনে কাজ হবে । কিন্তু তারপরেও কোন কাজ না হওয়াতে আমরা আজ বাধ্য হয়ে কাজ বন্ধ করতে বাধ্য হয়েছি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here