প্রতি বৃহস্পতিবার এই কাজগুলি করলে দেবী লক্ষ্মীর কৃপায় গৃহে আর্থিক সমৃদ্ধি হয়

0
261

সংগীতা চৌধুরী,বহরমপুরঃ- অনন্ত সৌভাগ্য ও সৌন্দর্যের প্রতীক হলেন লক্ষীদেবী। লক্ষী দেবীর পুজো করলে আমরা সৌভাগ্য লাভ করতে পারি। সেই সঙ্গে লক্ষী হলেন জগৎপালক শ্রী হরির সহধর্মিনী। তাই তার কৃপা থাকলে আমাদের শ্রী হরির চরণে শরণাগতির মানসিকতা তৈরি হয়।

দেবী লক্ষ্মীর যে ঘরে বাস হয় সে ঘরে কোন অভাব অনটন থাকে না। তাই সকলেই দেবী লক্ষ্মীর আরাধনা করে থাকেন। বৃহস্পতিবার দেবী লক্ষ্মীর বার এইদিন আবার নারায়ণেরও বার। এইদিন দেবী লক্ষ্মী কে সন্তুষ্ট করতে নিষ্ঠা সহকারে পুজো করা হয়।

দেবী লক্ষ্মীর পুজোয় কতগুলি জিনিস করলে দেবী খুব সন্তুষ্ট হন। সেই কথাগুলিই আজকে বলবো।

১। যদি কোন বৃহস্পতিবার পূর্ণিমা পরে আর সেই দিন যদি কোন রমণী উপবাস থেকে লক্ষ্মী দেবীর পুজো করেন তাহলে সকল দুঃখ কষ্ট দূর হয়।

২। শরৎকালের কোজাগরী লক্ষ্মী পূজার দিন দেবী লক্ষ্মীর পুজো,স্তব ও দেবীর দ্বাদশ নাম পাঠ করলে দেবীর
কৃপা পাওয়া যায়।

৩। বলা হয় যে দেবী তুলসী হলেন মা লক্ষ্মীরই অপর রূপ। তাই প্রতিদিন যদি তুলসী গাছের তলায় প্রদীপ জ্বালা হয় তাহলে লক্ষীদেবী সন্তুষ্ট হন।

৪। বৃহস্পতিবার লক্ষ্মীপুজো করার সঙ্গে সঙ্গে কেউ যদি শ্রীযন্ত্রম পুজো করেন তাহলে সুখ শান্তি লাভ হয়। কোনো ব্রাহ্মণ কে ডেকে শ্রীযন্ত্রমের প্রাণ প্রতিষ্ঠা করে পুজো আরাধনা করতে হয়। এই মহালক্ষ্মীর যন্ত্রম নিত্যদিন যদি দর্শন করা হয় তাহলে লক্ষী প্রাপ্তি হয়। ফুল মিষ্টি নৈবেদ্য দেওয়ার পাশাপাশি দেবী লক্ষ্মী কে পুষ্পাঞ্জলী ও দেওয়া হয়। ভক্তি সহকারে এই সকল কাজ করলে দেবী কৃপা প্রদান করে থাকেন।

৫। লক্ষ্মী পুজো করলে মানুষ শারীরিকভাবে স্বাস্থ্যোজ্জ্বল হওয়ার পাশাপাশি মানসিকভাবে সুন্দর হয়ে ওঠেন। অর্থাৎ লক্ষ্মীর ভক্তরা হন সৎ ও চরিত্রবান। তাই লক্ষ্মীর আরাধনা করতে গেলে অবশ্যই কপটাতাকে বিসর্জন দিতে হবে।

৬। প্রতি সপ্তাহের বৃহস্পতিবার একসাথে লক্ষ্মীনারায়ণের পুজো করুন আর দেবী লক্ষ্মীর পায়ের চিহ্ন ঠাকুর ঘরে আঁকুন। এতে দেবীর কৃপা প্রাপ্ত হতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here