যারা অন্যায় করে ফেলেছেন তাদের প্রত্যেকের জানা উচিত সারদা মায়ের এই বাণী

0
157

সংগীতা চৌধুরী, বহরমপুরঃ-মানুষের জীবনে ভুল ত্রুটি থাকে। ভুল ত্রুটি নিয়েই মানুষ। কিন্তু সেই ভুলত্রুটি গুলোকে সংশোধন করে জীবনে এগিয়ে যেতে হয়। অনেক সময় আমাদের মন অনুতাপের যন্ত্রণায় কাতর হয় বিগত জীবনের করে আসা ভুলত্রুটি গুলোকে আমরা কিছুতেই ভুলতে পারিনা। কিন্তু শ্রী সারদা মায়ের এমন একটি বাণী আছে যা শুনলে সমস্ত যন্ত্রণা ভুলে যাবেন।

যারা জীবনে কোনো অন্যায় করেছেন এবং কিছুতেই সেই অন্যায়টি ভুলে উঠতে পারছেন না তাদের প্রত্যেকের মায়ের এই বাণীটি অবশ্যই জানা উচিত। মায়ের এই বাণীর মধ্যেই লুকিয়ে আছে অন্যায় করার পর একজন মানুষের কী কর্তব্য।

জগৎ জননী শ্রী শ্রী সারদা মা বলেছেন-“জীবনে যা কিছু অন্যায় করে ফেলেছো, শৌচাদির যেমন কেউ হিসাব রাখেনা, তেমনই ও সবের আর কোনো হিসাব না রেখে, কোনো চিন্তা না এনে, সরলভাবে তাঁর চরণে মন দাও। অনুতাপ যদি প্রাণ থেকে এসে থাকে, তিনিই সব যোগাযোগ করে দেবেন। সময়ে সব হবে। তিনিই প্রাণে শান্তি দেবেন। সব ভুলে তাঁর শরণাগত হও, মা শরণাগত হও।”

অর্থাৎ ভগবানের শরণাগত হলেই সমস্ত পাপ তাপ মুছে যাবে। তবে তার জন্য অন্তরে অবশ্যই অনুতাপ এর প্রয়োজন আছে। অন্তরে অনুতাপ এলে মানুষ একই ভুল কাজ দ্বিতীয় বার করে না আর নিজেকে সংশোধন করার চেষ্টা করে বাকিটা ঠাকুর করেন। তাই বিগত দিনে করা অন্যায়ের জন্য আপনি যদি অনুতপ্ত হন তাহলে তা আর মনে না রেখে ভগবানের চরণে সব সমর্পণ করুন, তিনি আপনাকে উদ্ধার করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here