মনসামঙ্গল তীর্থ ক্ষেত্র গড়ে ওঠার কথা ছিলো কিন্তু পরিকল্পনা আজও বাস্তবায়িত হয়নি

0
800

সংবাদদাতা, বুদবুদ:-

গত তিন বছর আগে তীর্থ ক্ষেত্র গড়ে ওঠার কথা ছিলো পূর্ব বর্ধমানের বুদবুদ থানার চম্পাই নগরে। এখানে রয়েছে মনসামঙ্গল কাব্যের ইতিহাসের নানান মন্দির ।এই স্থানেই দেখা মেলে চাঁদ সওদাগরের শিব মন্দির। বেহুলা লখিন্দরের বাসর ঘর। যদিও সেই লোহার বাসর ঘরে নেই সেখানে কংক্রিটের মন্দির তৈরি করে রাখা আছে। তবে মনসা মঙ্গল কাব্যের অনেক ইতিহাস এর নিদর্শন এখানে আসলে দেখা যায়।

এর কারণে এই এলাকায় প্রচুর মানুষ ভ্রমণে আসেন। সেই কারণে রাজ্য সরকার এই স্থান কে একটি তীর্থ ক্ষেত্র গড়ে তোলার পরিকল্পনা করে। সেই পরিকল্পনা আজও বাস্তবায়িত হয়নি বলে এলাকার মানুষের অভিযোগ। নেই শৌচাগার নেই কোনো বিশ্রামাগার। ফলে অনেক অনুষকেই এই স্থানে আসলে অসুবিধায় পড়তে হয়।

স্থানীয়রা বলেন শিবের গাজন থেকে শুরু করে শিব রাত্রি প্রচুর ভক্তের সমাগম হয় চাঁদ সওদাগরের শিব মন্দিরে। বসে মেলা। কয়েক দিন ধরে নানান অনুষ্ঠানও হয় সেখানে। কিন্তু বর্ষা হলে মাথা গোঁজার জায়গা মেলে না । তার সাথে নেই শৌচাগার। স্থানীয় মানুষদের দাবি ওই স্থানে একটা টিনের শেড বানিয়ে দেওয়া হোক প্রশাসনের পক্ষ থেকে। সাথে শৌচাগার হলে অনেক মানুষের উপকার হবে। বিশেষ করে যারা দূর দুরন্ত থেকে আসে।তাই এবার স্থানীয় মানুষরা ঠিক করেছেন তারা একটা সারক লিপি পাঠাবেন তাদের দাবি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here