মন্ত্রী সাধণ পাণ্ডের তৈরি তিনটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ

0
173

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, কলকাতাঃ- সারাবছর মানুষের পাশে থাকার জন্য নিজ মানিকতলা বিধানসভার ১৫ নং ওয়ার্ডে রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে তৈরি করেছিলেন ‘বলদেওপাড়া ব্লুজ’ নামে এমন একটি স্বেচ্ছাসেবী তথা সামাজিক প্রতিষ্ঠান যারা মানুষের সেবায় নিজেদের সর্বদা নিয়োজিত রাখে। করোনা অতিমারিতেও তার অন্যথা হলনা। নিজেদের আরও দুটি শাখা সংগঠন ‘তাণ্ডব ব্যাণ্ড’ ও ‘থার্ড আই ভিজুয়াল’ কে সঙ্গে করে বলদেওপাড়া ব্লুজ গত তিন দিন ধরে নিজেদের এলাকার ও পথচলতি মানুষের হাতে তুলে দিল মাস্ক ও স্যানিটাইজার। এলাকায় বসবাসকারী শিল্পী থেকে শুরু করে সাধারণ মানুষ সহ পথচলতি মানুষ প্রত্যেকেই এই পরিষেবার সুযোগ পেল। মোটামুটি তিন শতাধিক মানুষ এই পরিষেবার সুযোগ পেয়েছে।


প্রসঙ্গত ভিন্ন ধারার সঙ্গীত পরিবেশনায় তাণ্ডব ব্যাণ্ড ইতিমধ্যেই সঙ্গীত প্রেমী মানুষের মনে একটা আলাদা জায়গা করে নিয়েছে। অন্যদিকে যাত্রা, নাটক ও সঙ্গীত চর্চার কেন্দ্র হিসাবে থার্ড আই ভিজুয়াল এলাকায় যথেষ্ট সুনাম অর্জন করেছে। মাস্ক ও স্যানিটাইজার বিতরণের সময় উপস্থিত ছিলেন শঙ্খ গুপ্ত, ইমন মুখার্জ্জী, ইন্দ্রানী গুপ্ত, রিয়া দাস, শুক্লা সেনগুপ্ত, বীথিকা গুপ্তা সহ অন্যান্য সদস্য ও বলদেওপাড়ার মানুষ।

বলদেওপাড়া ব্লুজের সম্পাদক শঙ্খ গুপ্ত বললেন – “মাননীয় মন্ত্রী তথা আমাদের এলাকার গর্ব সাধন পাণ্ডের সক্রিয় সহযোগিতায় দীর্ঘদিন ধরে আমরা মানুষের সেবা করে চলেছি। করোনা অতিমারিতে আবার আমরা এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সচেতন করার চেষ্টা করলাম।” অন্যদিকে তাণ্ডব ব্যাণ্ডের কর্ণধার ইমন মুখার্জ্জী বললেন – “এতদিন সঙ্গীতের ডালি নিয়ে মানুষের দরবারে হাজির ছিলাম। এবার এক ভিন্ন স্বাদের অভিজ্ঞতা হলো।”

করোনা অতিমারিতে মানুষের পাশে দাঁড়ানোর জন্য মন্ত্রী সাধন পাণ্ডে সংস্হার সদস্যদের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং আগামী দিনেও সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here