স্বাস্থ্যসাথী কার্ড করানো নিয়ে দুর্গাপুরে ব্যাপক অরাজকতা, ভিড় সামলাতে নামানো হল কমবার্ট ফোর্স

0
485

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- সোমবার স্বাস্থ্যসাথী কার্ড করাতে গিয়ে ব্যাপক বিশৃঙ্খলতার পরিস্থিতি তৈরি হল দুর্গাপুরের সিটিসেন্টারে। পরিস্থিতি সামাল দিতে নামাতে হল কামবার্ট ফোর্স।

প্রসঙ্গত সম্প্রতি দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্যসাথী কার্ডের জন্য নাম নথিভুক্ত করা হচ্ছে রাজ্য জুড়ে। দুর্গাপুরও তার ব্যতিক্রম নয়। ওয়ার্ডে ওয়ার্ডে এক প্রস্ত এই কর্মসূচির মাধ্যমে নাম নথিভুক্ত হয়েছে। কিন্তু তাতেও সমস্ত মানুষের আবেদন গ্রহণ করা সম্ভব না হওয়ায় সিটিসেন্টারের সিধুকানু স্টেডিয়ামে নাম নথিভুক্ত ও স্বাস্থ্যসাথী কার্ডের জন্য ছবি তোলার কাজ শুরু হয়েছে। কিন্তু এখানে নির্দিষ্টভাবে ওয়ার্ডভিত্তিক কোনও ব্যবস্থা না থাকায় সোমবার ভোর থেকে দুর্গাপুরের নানা এলাকা থেকে মানুষ ভিড় করতে শুরু করে। বেলা বাড়তেই ভিড় এতটাই বেড়ে যায় পুলিশকে হস্তক্ষেপ করতে হয়। উপছে পড়া ভিড় সামলাতে রীতিমত হিমসিম খায় পুলিশ। লাইনে দাড়িয়ে থাকা মানুষের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি বেধে যায়। ভিড় সামাল দিতে পুলিশ লাঠিচার্জ করে বলেও অভিযোগ। এমনকি মহিলাদের উপরও লাঠিচার্জ করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। পরিস্থিতি সামাল দিতে অবশেষে নামানো হয় কামবার্ট ফোর্স।

অন্যদিকে কার্ড করাতে আসা সাধারণ মানুষ প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে ক্ষোভ উগরে দেয়। তাদের অভিযোগ করোনা পরিস্থতি সত্ত্বেও কোনওরকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়নি প্রশাসনের তরফে। এমনকি ভিড় সামলানোর জন্যও কোওন ব্যবস্থাই করা হয়নি। কার্ড করাতে আসা অনেকে জানান ভোর চারটে থেকে লাইন দিয়েছেন। কিন্তু অরাজকতার জন্য এখন তাদের চলে যেতে বলা হচ্ছে।

যদিও দুর্গাপুর পৌরসভার স্বাস্থ্য দপ্তরের মেয়র পারিষদ রাখি তিওয়ারি জানান এত ভিড় হবে তারা আগে থেকে বুঝতে পারেননি। প্রতিদিন ৫০০ জনের কার্ড করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। যদিও এদিন কয়েক হাজার মানুষ ভিড় জমান। রাখিদেবী জানান আগামী কাল থেকে যাতে সুশৃঙ্খলভাবে সমস্ত কাজ হয় তার জন্য় কুপনের ব্যবস্থা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here