আসন্ন বিপদ বুঝলে বা গুরুত্বপূর্ণ কাজে বেরোনোর আগে এই মন্ত্র ভক্তিভরে জপ করলে সুনিশ্চিত ফল পাবেন

0
633

সঙ্গীতা চ্যাটার্জী (চৌধুরী),বহরমপুরঃ- সনাতন ধর্মের মানুষ হয়েও আমরা সনাতন ধর্মের অনেক কিছুই জানিনা। আমাদের ধর্মের শক্তি সম্পর্কেও আমাদের‌ সেভাবে কোন‌ও ধারণা নেই। আমি এর আগে একটি লেখাতে বলেছিলাম, কখন কোন মন্ত্র পাঠ করবেন। আজ বলবো বাড়ি থেকে বেরোনোর আগে কী করবেন?

সনাতন ধর্মের মানুষেরা সবার প্রথমে নিজেদের ধর্মে ও ধর্মের ইষ্ট দেবদেবীর উপর ভরসা রাখুন। রোজ বাড়ি থেকে বেরোনোর সময় “হরে কৃষ্ণ” মন্ত্রটা তিনবার বলে মাথায় হাত ঠেকিয়ে প্রণাম করে তারপর বাড়ি থেকে বেরোবেন, বাড়িতে ফিরে আসার পরেও এই এক‌ই কাজ করবেন।

এছাড়া কোনো শুভ বা অতি গুরুত্বপূর্ণ কাজে বেরোনোর আগে নৃসিংহদেবের মূর্তি কল্পনা করে তিনবার উচ্চারণ করে তিনবার হাত তালি দিয়ে ভগবানের উপর নিজের সমস্ত দায় ভার তুলে দিয়ে বেরিয়ে যান। আপনার মনে ভগবান নৃসিংহদেবের প্রতি বিশ্বাস ও ভক্তি ভরপুর থাকলে সেই কাজে কোনো বাধা আসবেনা বা আপনার কোন ক্ষতি হবে না।

আপনি হয়তো বুঝতে পারছেন আসন্ন কোন বিপদ আসতে চলেছে। সেক্ষেত্রে আসন্ন বিপদ বা বিনাশকে ঠেকাবার জন্য প্রতিদিন সকাল সন্ধ্যা নৃসিংহ দেবের মূর্তি কল্পনা করে ধ্যান করুন এবং‌ “হতোনৃসিংহপরতো নৃসিংহযত যামি ততো নৃসিংহ। হৃদয়ে নৃসিংহবার্হিনৃসিংহমাদিন শরন প্রপদ্মে”- এই মন্ত্র অন্ততপক্ষে ১০৮ বার জপ করলে আপনি অত্যন্ত উপকার পাবেন। এক‌ইসাথে গর্ভবতী মায়েরা যদি প্রতিদিন সকাল সন্ধ্যা উঠে নৃসিংহ দেবের উদ্দেশ্যে ভক্তিপূর্বক প্রণাম করেন তবে অবশ্যই তারা জীবনে শুভ ফল পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here