পুরুলিয়ার জয়পুরের সভা থেকে কেন্দ্র ও রাজ্য সরকারকে তোপ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীর

0
352

জয়প্রকাশ কুইরি ,পুরুলিয়াঃ- কেন্দ্র সরকারের জনবিরোধী নীতি ও দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে শনিবার জয়পুর হাই স্কুল ময়দানে পুরুলিয়া জেলা কংগ্রেসের ডাকে একটি সভা অনুষ্ঠিত হয়। বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে এই সভা বলেই কংগ্রেস নেতা কর্মীদের অভিমত। এই সভা হওয়ার পূর্বে ঝালদা সত্যভামা বিদ্যাপীঠ ময়দানে পুরুলিয়া জেলা কুড়মী সম্প্রদায়ের পক্ষ থেকে পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কেন্দ্রের বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরীকে সম্বর্ধনা দেওয়া হয়। এই সম্বর্ধনা সভায় কুড়মী সম্প্রদায়ের নেতা অজিত মাহাতো অধীর বাবুর হাতে কিছু দাবী পত্র পেশ করেন। এরপর অধীর রঞ্জন চৌধুরী ঝালদা থেকে মিছিল সহযোগে জয়পুরের উদ্দেশে রওনা হন। এদিন জয়পুরের কংগ্রেসের সভা মঞ্চ থেকে অধীর চৌধুরী বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে বক্তব্য রাখতে গিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন একদিকে কেন্দ্রীয় সরকার রেশন ব্যাবস্থা তুলে দেওয়ার একটা সড়যন্ত্র করছে অন্যদিকে রাজ্য সরকার বিগত ১০ বছর ধরে রাজ্যের মানুষের কোনো কাজ করতে না পারায় আজ দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচি শুরু করেছে । তাই জনগণের উদ্দেশে অধীর বাবু বলেন, ” আপনারা বি. ডি. ও. অফিসে যান এবং নিজেদের দাবী তুলে ধরুন এমনকি বি. ডি .ও .অফিসে কাজ না হলে বি. ডি .ও. অফিস ঘেরাও করুন। ” অধীরবাবুর বক্তব্যে উঠে আসে কংগ্রেস দুর্বল হতে পারে কিন্তু কংগ্রেস মানুষের কাজ করে । এরপর কৃষকদের সমর্থনে তিনি বলেন কেন্দ্রে বিজেপি সরকার কৃষি আইন প্রণয়নের মাধ্যমে কৃষকদের স্বাধীনতা হরণ করে নিয়েছেন যার জেরে পাঞ্জাবের কৃষকরা রাস্তায় নেমে ওই কালা আইনের প্রতিবাদ জানাচ্ছে। তবে কংগ্রেস প্রথম থেকে এই আইন বাতিলের দাবী নিয়ে রাস্তায় নেমে আন্দোলন করছে। এরপর লোকসভায় দাবী নিয়ে আওয়াজ তোলায় কংগ্রেসে সাংসদদের সেখান থেকে বিতাড়িত করা হলেও তারা আন্দোলন থেকে সরে আসেননি। আগামী দিনেও ওই কালা আইন বাতিলের দাবীতে কংগ্রেসের আন্দোলন জারি থাকবে বলে তিনি জানান।

অন্যদিকে মঞ্চে উপস্থিত পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি তথা বাঘমুন্ডি বিধানসভার কংগ্রেস বিধায়ক নেপাল মাহাত বলেন প্রতিটা ক্ষেত্রেই রাজ্য ও কেন্দ্র সরকার চূড়ান্ত ব্যর্থ । প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও বহিরাগতদের পুরুলিয়া জেলায় অগ্রাধিকার দেওয়া হয়েছে। বক্তব্য শেষ করতে গিয়ে নেপালবাবু বলেন এই জয়পুর থেকেই কংগ্রেসের জয় যাত্রা শুরু এবং আগামী দিনে বিধানসভা নির্বাচনের সময় জয়পুর আসনটিতে কংগ্রেস প্রার্থীকে জিতিয়ে অধীর রঞ্জন চৌধুরীকে উপহার দেওয়া হবে।

এদিন জয়পুর হাই স্কুল মাঠে কংগ্রেসের জনসভায় কংগ্রেস কর্মীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। অধীর রঞ্জন চৌধুরী, নেপাল মাহাত ছাড়াও উপস্থিত ছিলেন পুরুলিয়া বিধানসভার কংগ্রেস বিধায়ক সুদীপ মুখার্জী , বাঁকুড়া জেলা কংগ্রেস সভাপতি ও এই সভার আয়োজক তথা কোটশিলা ব্লক কংগ্রেস কমিটির সভাপতি ফণিভূষণ কুমার, নিরঞ্জন রজক সহ অনন্যা কংগ্রেস নেতা কর্মীরা |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here