করোনা ভাইরাসের দুঃসময়ে অসহায় মানুষের পাশে মেজিয়া থানা

0
912

সংবাদদাতা, বাঁকুড়া:- এই মুহূর্তে গোটা বিশ্বে আতঙ্কের আরেক নাম নোবেল করোনা ভাইরাস। ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে চলছে লকডাউন ফলে গৃহবন্দি হয়ে রয়েছেন দেশের ১৩০ কোটি সাধারণ মানুষ। বর্তমান এই কঠিন পরিস্থিতির মুখোমুখি সবথেকে বেশি সমস্যায় পড়তে হয়েছে ভবঘুরে ও যারা ভিক্ষাবৃত্তি করে নিজেদের জীবনকে বাঁচিয়ে রেখেছেন তাদের । এবার সেই সমস্ত অসহায় সাধারণ মানুষগুলোর কথা চিন্তা করে তাদের পাশে এসে দাঁড়িয়েছে বাঁকুড়া জেলার মেজিয়া থানা।

মেজিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চ্যাটার্জীর উদ্যোগে এবং অন্যান্য পুলিশকর্মীদের সহযোগিতায় আজ ৪৩ দিন ধরে ভবঘুরে ও যারা ভিক্ষাবৃত্তি করে তাদের মুখে অন্ন জোগাড় করে দিচ্ছেন। কোনদিন মাছ ডাল সবজি আবার কোনদিন ডিম ডাল সবজি চাটনি আবার মাংস ডাল সবজি থাকছে। দুপুর হলেই এই মানুষগুলোর মুখে হাসি ফুটে ওঠে আশায় বুক বাধে ভালো খাবার পাবার আশায়। প্রতিদিন দেড়শ থেকে দুইশ অসহায় মানুষের মুখে অন্ন তুলে দেওয়া হচ্ছে থানার পক্ষ থেকে । বর্তমান কঠিন পরিস্থিতিতে মেজিয়া থানার এই মানবিক মুখ সকলেই স্বাগত জানিয়েছেন । তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই আমরাও।

মেজিয়ার এক সমাজকর্মী ইন্দ্রজিৎ রায় বলেন , মেজিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চ্যাটার্জির উদ্যোগে ৪৩ দিন ধরে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে মেজিয়া থানা আমরা অত্যন্ত খুশি আমরা চাই এইরকম ওসি মেজিয়ায় দরকার।

মানস চ্যাটার্জির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরাও। সমর বরাট নামে এক ব্যবসায়ী বলেন , মেজিয়া থানার এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় যারা খেতে পারছে না তাদের খাবার দেওয়া হচ্ছে।

অসহায় সাধারন মানুষরা খাবার পেয়ে অত্যন্ত খুশি আনন্দিত, মুখে ফুটে উঠছে আহ্লাদের হাসি। রাধেশ্যাম বাউরী গণেশ ঘোষরা বলেন, আমরা মাছ মাংস ডিম সবই পাচ্ছি আমাদের খুবই ভালো লাগছে।

বিপদের সময় মানুষ হয়ে মানুষের পাশে থাকবো আজকের সভ্য সমাজ এটাই তো চাই আর সেটাই করে দেখিয়েছে মেজিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চ্যাটার্জী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here