করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বড় পদক্ষেপ রাজ্যের, নির্দেশিকা জারি করল নবান্ন

0
358

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এবার বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার। শুক্রবার সন্ধ্যা থেকেই রাজ্যে অনির্দিষ্ট কালের জন্য সমস্ত সিনেমা হল, শপিং মল, বিউটি পার্লার, রেস্তরাঁ, বার, ক্রীড়াঙ্গন, জিম, স্পা এবং সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রাজ্য। তবে ওষুধ বা মুদির দোকান খোলা থাকবে। অন্যান্য দোকানপাট এবং বাজার সকালে ৭টা থেকে ১০ পর্যন্ত এবং বিকেলে ৩টে থেকে ৫ টা পর্যন্ত খোলা থাকবে। হোম ডেলিভারি এবং অনলাইন পরিষেবায় কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি।
পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা এবং বিনোদনমূলক সমস্ত অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এই মর্মে নির্দেশিকা জারি করেছে নবান্ন। এই নির্দেশ অমান্য করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে নির্দেশিকায় স্পষ্ট জানানো হয়েছে।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সোমবার নবান্নে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের পাশাপাশি রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় উদ্বেগ বাড়ছিল। ভোট মিটলে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বড় কোনও সিদ্ধান্ত নিতে পারে রাজ্য, এমনই মনে করছিল অভিজ্ঞ মহল। শুক্রবার সেই পথেই হাঁটলেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here