৮০০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হলো নবগ্রাম ও ভগবানগোলাতে

0
424

সংবাদদাতা, মুর্শিদাবাদঃ- বিশ্বজুড়ে এখন একটাই আতঙ্ক -করোনাভাইরাস। এখন ও অবধি এই ভাইরাসের কোন ও মেডিসিন আবিষ্কৃত হয়নি। তাই এই ভাইরাস থেকে মৃত্যুর সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে। করোনাভাইরাস এর জন্য চলছে দীর্ঘ লকডাউন। এই লক ডাউন এ মানুষ গৃহবন্দী আছেন।

গৃহবন্দী থাকার জন্য যারা দিন আনি দিন খাওয়া মানুষ তাদের সংসার চালাতে খুবই কষ্ট হচ্ছে। কারণ এই মানুষগুলোর রোজগার ক্রমশ ফুরিয়ে আসছে লকডাউন এর কারণে। এই সকল মানুষদের কথা ভেবেই DRCS এর পক্ষ থেকে গতকাল ৮০০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হলো।

DRCS এর কর্মীরা এদিন ভগবানগোলা নবগ্রাম এলাকার ৮০০ পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করে। এই ত্রাণসামগ্রী মধ্যে ছিল কুড়ি কিলো চাল এক কিলো ডাল আড়াইশো সোয়াবিন দুটো ডেটল দুটো মাছ 1 লিটার তেল।

DRCS এর একজন কর্মী জানায় যে ওয়েস্টবেঙ্গলের পনেরোটা ডিস্ট্রিকে তারা এই ত্রাণকার্য চালিয়েছে। করোনার মধ্যে পড়ে মানুষকে একটা দুঃসহ জীবনযাত্রা মধ্যে দিয়ে যেতে হচ্ছে এরমধ্যে অভাব আমাদের সব থেকে বড় শত্রু। গরীব মানুষগুলো ‌ অভাবের মধ্যে পড়ে খুব কষ্ট পাচ্ছে। তাই DRCs এই ত্রাণকার্য চালাচ্ছে।
সরকারি সাহায্য ও স্বেচ্ছাসেবী সংগঠনের এই ত্রাণ সামগ্রী যথেষ্ট নয় কারণ আমাদের দেশ হলো জনবহুল দেশ। তাই আমি আপনি চলুন এগিয়ে যাই। দুঃস্থ অসহায় দীন দরিদ্র মানুষের পাশে দাঁড়ায়। রাস্তার অসহায় অবলা পশুদের পাশে দাঁড়িয়ে তাদের মুখে তুলে দিয়ে দুমুঠো খাবার। মানব অস্তিত্বের এই চরম সংকটে আমরা মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ায়। আজ ২৫ শে বৈশাখ কবিগুরু রবীন্দ্রনাথের জন্মদিন উপলক্ষে আমরা মানবিক কিছু কাজ করে দেখায়। সকলে ভাল থাকবেন। সুস্থ থাকবেন। অবশ্যই ঘরে থাকুন এবং লকডাউন কে মেনে চলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here