২০ দিন বিদ্যুৎহীন কালনার একটি গ্রাম

0
426

সংবাদদাতা, কালনাঃ টানা কুড়ি দিন অন্ধকারে পূর্ব বর্ধমানের একটি গ্রাম। কারন, বিকল হয়ে গেছে বিদ্যুৎ সরবরাহের ট্রান্স ফরমার। ফলে, সমস্যায় পূর্বস্থলী থানার বোধসা গ্রাম। বহু গ্রামবাসী বিদ্যুৎ বিভ্রাটের জেরে রাত কাটাচ্ছেন অন্যগ্রামে আত্মীয় স্বজনের বাড়ীতে। গ্রামবাসীদের অভিযোগ – বারে বারে লিখিত অভিযোগ দেওয়া সত্বেও প্রত্যন্ত একটি গ্রামের সমস্যা তেমন গায়ে মাখছেনা বিদ্যুৎ দপ্তর।
আসলে, বোধসা গ্রামে বসবাসকারী ১০২ টি পরিবারের মধ্যে বিদ্যুতের গ্রাহক ৭০ টি পরিবার। ওই অল্প ক টি পরিবারের সমস্যা নাকি বিশেষ গায়ে মাখতে চাইছে না বিদ্যুৎ সরবরাহ সংস্থা।
স্থানীয় তৃনমূল কংগ্রেস নেতা বাদশা শেখ বলেন, ” একটি গ্রামে ২০ দিন ধরে বিদ্যুৎ নেই আর নিশ্চিন্তে বসে রয়েছেন বিদ্যুৎ কোম্পানীর লোকেরা। বুঝতে পারছি না মানুষ তবে কার কাছে যাবে?” এলাকার বিজেপি নেতা রানা সিংহ বলেন, ” শহরাঞ্চলে এক ঘণ্টা বিদ্যুৎ না থাকলে শোরগোল পড়ে যায়, অথচ একটি গ্রামে ২০ দিন বিদ্যুৎ নেই। কি অরাজকতা চলছে বোঝাই যায়”।
বুধবার সকালে ওই গ্রামে তিনজন বিদ্যুৎ কোম্পানীর কর্মী যান। তারা বিকল ট্রান্স ফরমারটি সারানোর চেষ্টা করেও ব্যর্থ হন। কালনার বিদ্যুৎ বিভাগের বিভাগীয় বাস্তুকার কৌশিক মন্ডল বলেন, ” আগেও পূর্বস্থলী থেকে আমাদের লোকেরা ওই গ্রাম ঘুরে এসেছে। তারাও রিপোর্ট দেয় যে ওখানে বিকল ট্রান্স ফরমার আনা যায়”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here