প্রশাসনিক অনুমতি না মেলায় এবছর বন্ধ সোনামুখীর রথ মন খারাপ শহরবাসীর

0
495

সংবাদদাতা, বাঁকুড়াঃ- এ বছর হচ্ছে না সোনামুখী ঐতিহ্য সম্পন্ন রথ স্বাভাবিকভাবেই বিষাদের সুর সোনামুখী শহরবাসীর মনে । প্রতিবছরই সোনামুখী শহর এবং সোনামুখী ব্লকের বিভিন্ন প্রান্তের সাধারণ মানুষ অপেক্ষা করে থাকেন রথের এই দিনটির জন্য । সকলেই হৈ-হুল্লোড় করবেন কিন্তু এবছর বাদ সাধল নোবেল করোনাভাইরাস । ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত জরুরী আর সে কারণেই প্রশাসনিকভাবে রথ মেলা কমিটিকে অনুরোধ করা হয়েছে এবছর রথের দড়ি না টানতে । তবে নিয়ম মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে বাবা জগন্নাথ দেবের পূজার্চনা করা হবে।

এবছর রথ না হওয়াতে ক্ষতির মুখে কুটির শিল্পিরা। অনেক কুটির শিল্পী রয়েছেন যারা কাঠ দিয়ে এবং মাটি দিয়ে বিভিন্ন খেলনা তৈরি করেন এবং রথের দিন তা বিক্রি করে দুটো বাড়তি পয়সা উপার্জন করেন। তবে এ বছর তা আর হলো না স্বাভাবিকভাবেই মন খারাপ তাদেরও।

পরেশ নাথ ব্যানার্জি নামে সোনামুখী শহরের এক বাসিন্দা বলেন , সোনামুখীর রথ দুশো বছরের পুরনো এ বছর রথ হচ্ছেনা স্বাভাবিকভাবেই আমাদের অত্যন্ত খারাপ লাগছে। কারণ প্রতি বছর এই দিনটিতে পরিবারের সদস্যদের সাথে আনন্দ করে থাকি।

সোনামুখী পৌরসভার বর্তমান প্রশাসক সুরজিৎ মুখোপাধ্যায় বলেন , টিভিতে পুরীর রথের টান সোনামুখীর রথ দেখতে পাবো না বাস্তবের মাটিতে দাঁড়িয়ে আমাদের মেনে নিতে হচ্ছে। আমাদেরও অত্যন্ত খারাপ লাগছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here