কাজোড়ার জামবাদ এলাকায় ইসিএলের পরিত্যক্ত আবাসনে ধস, এলাকায় উত্তেজনা

0
310

সংবাদদাতা, অন্ডালঃ- ইসিএলের পরিত্যক্ত আবাসন এলাকায় ধস। ধসের নিচে আটকে রয়েছেন এক মহিলা। ঘটনাস্থলে ইসিএলের আধিকারিকদের ঘিরে বিক্ষোভ। এলাকায় উত্তেজনা। উদ্ধারকার্য শুরু করেছে সংস্থা। ঘটনাটি ইসিএলের কাজোড়া এরিয়ার বেনেডি (জামবাদ) এলাকার। স্থানীয় সূত্রে জানা গেছে এ দিন ধসের ঘটনাটি ঘটে ভোর তিনটে নাগাদ। এলাকায় রয়েছে ইসিএলের বেশ কিছু পরিত্যক্ত কোয়াটার। সেগুলিতে বসবাস করেন বেশ কয়েক টি পরিবার।

সেখানে এদিন ভোর রাতে ধসের ঘটনাটি ঘটে। ধসের ফলে মাটির নিচে তলিয়ে যান সাহানাজ বানো নামে এক মহিলা। স্থানীয়রা জানান ওই আবাসনে ঐ মহিলা ছাড়াও থাকতেন তার স্বামী দুই মেয়ে ও এক ছেলে। ধসের সময় বাড়ির অন্যরা বাড়ি ছেড়ে বের হতে সক্ষম হলেও ওই মহিলা মাটির নীচে তলিয়ে যান। ধ্বস ক্রমশ বড় হতে থাকে। আশপাশের বেশকিছু আবাসন ও ক্ষতিগ্রস্ত হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান ইসিএলের আধিকারিক ও স্থানীয় জনপ্রতিনিধিরা। ঘটনাস্থলে আসেন এলাকার বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। স্থানীয়রা বিধায়ক কে ঘিরেও প্রথমে বিক্ষোভ শুরু করেন। ক্ষুব্ধ স্থানীয়রা এই দুর্ঘটনার জন্য ইসিএল আধিকারিকদের উদাসীনতা কে দায়ী করেন। আধিকারিকদের ঘিরে তারা বিক্ষোভ দেখান । এলাকায় তৈরি হয় ব্যাপক উত্তেজনা স্থানীয়দের অভিযোগ তারা দীর্ঘদিন ধরে এই আবাসন গুলিতে রয়েছেন। ইসিএল সংস্থা তাদের কোনো পুনর্বাসন দেয়নি। ধসে আটকে পড়া মহিলাকে উদ্ধার ও দ্রুত পুনর্বাসনের দাবি জানান তারা। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here