শতাব্দী প্রাচীন মন্দিরের দেবদেবীদের নতুন করে প্রাণপ্রতিষ্ঠা

0
318

সংবাদদাতা, পাণ্ডবেশ্বর:- পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বর বিধানসভার শোনপুর বাজারি গ্রাম। সম্প্রতি খোলামুখ খনির সম্প্রসারণের কারণে গ্রামটির পুনর্বাসন হয় নতুন জায়গায়। এই জায়গার নাম করণ করা হয় নতুন শোনপুর । মঙ্গলবার অক্ষয় তৃতীয়ার পুণ্যলগ্নে পুরনো শোনপুর বাজারি গ্রামের সমস্ত দেবদেবীদের প্রথা মেনে নতুন শোনপুর গ্রামে প্রতিষ্ঠিত করা হল।

এদিন শতাব্দী প্রাচীন পুরানো শোনপুর গ্রামের দেবদেবীদের স্থানান্তর ও প্রতিষ্ঠা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী সমাত্মানন্দ মহারাজ জি ও ইসিএলের শোনপুর বাজারি এরিয়ার জেনারেল ম্যানেজার আর সি মহাপাত্র সহ বিশিষ্টজনেরা। অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন উপস্থিত অতিথিরা। এই বিশেষ অনুষ্ঠান উপলক্ষে আয়োজন করা হয়েছিল আধ্যাত্মিক হরিসভার।

এদিনের এই শুভ অনুষ্ঠানে বিধায়ক জানান, ” আজকের দিনে মুসলিম ভাইদের শুভ ঈদ অন্যদিকে হিন্দুদের পুণ্য় অক্ষয় তৃতীয়া। আর এই বিশেষ দিনে শতাব্দীপ্রাচীন দেবদেবীদের বাসস্থান মন্দির থেকে নতুন জায়গায় নতুনভাবে প্রাণ প্রতিষ্ঠা করা হলো । এই দিনটি চিরস্মরণীয় করে রাখার দিন। ”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here