করোনা টিকাকরণের দ্বিতীয় পর্যায়ের প্রথম দিনই প্রায় সাড়ে চার লক্ষ টিকার ডোজ দেওয়া হল

0
152

এই বাংলায় ওয়েব ডেস্কঃ– সোমবার থেকে দেশে শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের করোনার টিকাকরণ। দ্বিতীয় পর্যায়ে ষাটোর্ধ্ব ও কোমর্বিডিটি রয়েছে এমন ৪৫ বছরের বেশি বয়সীরাদের টিকা দেওয়া হচ্ছে। দ্বিতীয় পর্যায়ের প্রথম দিনই টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। এছাড়াও এদিন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর দ্বিতীয় পর্যায়ের প্রথম দিনই টিকা নিয়েছেন ৷ দিল্লির এইমসে টিকা নিয়ে প্রধানমন্ত্রী ট্যুইট করে সকলকে টিকা নিয়ে দেশকে করোনা মুক্ত করার আহ্বান জানান।

স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী দ্বিতীয় পর্যায়ের টিকাকরণের প্রথম দিনেই দেশে ৪ লক্ষ ২৭ হাজার ০৭২ জনকে ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৷ এরফলে প্রথম পর্যায় ও দ্বিতীয় পর্যায় মিলেয়ে এখনও পর্যন্ত প্রায়
১ কোটি ৪৭ লক্ষ ২৮ হাজার ৫৬৯ জনকে টিকার ডোজ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে ৷

দ্বিতীয় পর্যায়ের টিকার জন্য কোউইন ২.০ বা আরোগ্য সেতু অ্যাপে নাম নথিভুক্ত করতে হবে। এরপর বয়স ও শারীরিক অবস্থা অনুযায়ী সকলে টিকা নেওয়ার সুযোগ পাবেন। তবে সরকারি হাসপাতালে বিনামূল্যে টিকা পাওয়া গেলেও বেসরকারি হাসপাতালে করোনা টিকার প্রতি ডোজের খরচ পড়বে ২৫০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here