লোহা চুরিতে গ্রেপ্তার এবার দুর্গাপুর তাপ বিদ্যুৎ কর্মী

0
832

সংবাদদাতা, দুর্গাপুরঃ- কারখানা থেকে লোহা, তামা চুরির দায়ে এবার গ্রেপ্তার হল রাষ্ট্রায়ত্ব সংস্থার ই এক কর্মী। দুর্গাপুরের অতিরিক্ত মুখ্য দায়রা আদালত তাকে ১৪ দিনের জেল হেপাজতের নির্দেশ দিয়েছে।
দামোদর ভ্যালি কর্পোরেশনের অধীন দুর্গাপুর থার্মাল পাওয়ার ষ্টেশন (ডি.টি.পি.এস)। দীর্ঘদিন ধরেই তাপ বিদ্যুৎ কারখানাটির উৎপাদন বন্ধ। সেই সুযোগে কারখানা থেকে মাঝে মধ্যেই যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটছিল। লোহা চোরেরা শিল্পাঞ্চলের বেশ কিছু বন্ধ কারখানা প্রায় সাফ করে ফেললেও, ডি.টি.পি.এসে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী থাকায় সেখানে চোরেদের দাপট বেশ নিয়ন্ত্রিত।
শুক্রবার কারখানা থেকে তামা, লোহা চুরির দায়ে ওঙ্কার সিং নামে কারখানারই এক কর্মীকে গ্রেপ্তার করে কারখানাটির নিরাপত্তার দ্বায়িত্বে থাকা সি.আই.এস.এফ। তার বাড়ি অঙ্গঁদপুরে। তার সাথে রাতুড়িয়া-অঙ্গঁদপুরে সক্রিয় লোহা মাফিয়াদের যোগসাজশ রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।
এদিকে শহরের কোলেই হুচুকডাঙ্গাঁয় সক্রিয় প্রায় আধ ডজন লোহা কারবার ও স্থানীয় কোকওভেন থানার একজন এ.এস.আই.র লোহা লুঠের অভিযোগের বিষয়ে গোয়েন্দা পুলিশ কে খোঁজ নিতে বলেছে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here