প্রকাশ্যেই চলছে রমরমিয়ে কচ্ছপ বিক্রিঃ ৯৫ টি কচ্ছপ সহ বনবিভাগের হাতে ধৃত ২

0
485

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- প্রকাশ্যেই চলছে দেদার কচ্ছপের বিক্রি। আবারও প্রকাশ্যে বাজারে কচ্ছপ বিক্রি করতে গিয়ে আটক করা হল দুই ব্যাক্তি কে। ওই দুই ব্যাক্তির কাছ থেকে ৯৩ টি ছোট কচ্ছপ সহ ২ টি বড় মৃত কচ্ছপ উদ্ধার হয়েছে।

কচ্ছপ বিক্রির এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গাইঘাটার ধরমপুর হাট এলাকায়। গাইঘাটা পুলিশ বিভাগের কাছে খবর ছিল বেশ কিছুদিন ধরেই প্রকাশ্যে কচ্ছপ বিক্রি চলছে গাইঘাটার ধরমপুর হাটে। সঙ্গে সঙ্গে খবর পেয়ে পুলিশ ও বনবিভাগের কর্মীরা গাইঘাটার ধরমপুর হাটে অভিযান চালায় এবং ৯৩ টি ছোট কচ্ছপ এবং ২ টি বড় মৃত কচ্ছপ উদ্ধার করে ওই দুই ব্যাক্তিকে আটক করে।

এরপরে ধৃত দুই ব্যাক্তি এবং উদ্ধার হওয়া কচ্ছপগুলোকে সাথে নিয়ে বারাসাত বনদপ্তর অফিসে নিয়ে আসা হয়। গাইঘাটা থানার পুলিশ ওই দুই ধৃত ব্যাক্তি এবং উদ্ধার হওয়া কচ্ছপগুলোকে বনদপ্তরের অফিসারদের হাতে তুলে দেন। বনদপ্তরের কর্মীরা জানান, বড় দুটি কচ্ছপ পেট কাটা অবস্থায় ছিল, ওই দুটি কচ্ছপের মৃত্যু হয়েছে। বাকি ৯৩ টি কচ্ছপকে বারাসাত রেঞ্জ অফিসে রাখা হয়েছে। ইতিমধ্যেই বনদপ্তরের অফিসারেরা ধৃত দুই ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে তারা কোথা থেকে কচ্ছপগুলো নিয়ে এসেছে। তাছাড়া বন্য পশু আইন মোতাবেক ধৃত দুই ব্যাক্তির বিরুদ্ধে মামলা রজু করেছে বনদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here