সর্বনাশা নেশার বিরুদ্ধে ম্যারাথন দৌড়

25

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- ড্রাগের নেশা সর্বনাশা। আর নেশার প্রতি যুবসমাজের আকর্ষণ দিনে দিনে বেড়ে চলেছে। এই শতাব্দীতে একদিকে যেমন আমরা বিজ্ঞানকে হাতিয়ার করে উন্নয়ন যজ্ঞে গা ভাসিয়েছি —আমাদের জীবন হয়েছে সুখকর ও আনন্দদায়ক ঠিক তখনই সামাজিক নানা অবক্ষয়ের দরুণ মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে মিশে গিয়েছে নিঃসঙ্গতা, হতাশা, একাকিত্ব। আর যার জেরে ঝোঁক বাড়ছে নেশার প্রতি। আর এই মাদকের নেশা শুধু একজনের জীবনকেই ধ্বংস করে না, তা পরিবার, সমাজ তথা সমগ্রজাতিকেই গ্রাস করে নিতে চায়। যেহেতু তরুণরাই দেশের ভবিষ্যৎ তাদের নেশা গ্রাস করলে দেশের ভবিষ্যৎও বিপদের মুখে পড়বে।

তাই ড্রাগের নেশার বিরুদ্ধে যুব সমাজকে বার্তা দিতে উদ্যোগী হয়েছে রোটারি ক্লাব উখড়া। রবিবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সঙ্গে যৌথ উদ্যোগে একটি ম্যারাথন দৌড়ের আয়োজন হয়েছিল পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরে। পাণ্ডবেশ্বরের বাঁকোলা রেলগেট সংলগ্ন এলাকা থেকে মশাল জ্বালিয়ে এই দৌড়ের শুভ সূচনা করেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারের ডিসি পূর্ব অভিষেক গুপ্তা । এদিনের প্রায় পাঁচ কিলোমিটার ম্যারাথন দৌড়ে অংশ নিয়েছিল প্রায় ১৫০০ জন পুরুষ ও মহিলা প্রতিযোগী। দৌড় শেষে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীকে পুরস্কৃত করা হয়।

আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট ডিসি পূর্ব অভিষেক গুপ্তা ছাড়াও এদিনের এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী সহ পুলিশ প্রশাসনের একাধিক আধিকারিক ও বিশিষ্ট জনেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here