সাতসকালে ধানজমি দিয়ে দাপিয়ে বেড়াল বুনো হাতি দেখতে ভিড় সাধারণ মানুষের

0
605

সংবাদদাতা, বাঁকুড়া:- ‘করোনা’ সতর্কতায় দেশ জুড়ে লকডাউন চলছে। এর মধ্যেই সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে শুধুমাত্র হাতি দেখার তাগিদে রাস্তায় নেমে পড়লেন অসংখ্য মানুষ। বাঁকুড়ার পাত্রসায়র এলাকার ঘটনা।

গতকাল বর্ধমান থেকে একটি বুনো হাতি পাত্রসায়ের এলাকায় ঢুকে দাপিয়ে বেড়াচ্ছিল এবং সেই হাতিটি রাতের বেলায় বারাসাত রামপুর কমলাসায়র ধগরিয়া জলজলা এলাকায় ধান জমিতে দাপিয়ে বেড়ায় । আজ ভোড়বেলা সোনামুখী ও পাত্রসায়র বনদপ্তরের কর্মীরা যৌথভাবে ঐ হাতিটিকে সরিয়ে আনার চেষ্টা করেন পাত্রসায়রের বনচিতি জঙ্গলে । এই খবর পেয়ে পাত্রসায়রের বারাসাত রামপুর জলজলা ধগরিয়া এলাকার প্রচুর মানুষ হাতি দেখতে রাস্তায় নেমে পড়েন । তবে চাষীদের ধান জমে কিছু টাকা ক্ষতি হয়েছে ।

সোনামুখী বনাধিকারিক দয়াল চক্রবর্তী বলেন, গতকাল হাতিটি বর্ধমান থেকে সোনামুখী জঙ্গলে আসে এবং তারপরে আমাদের কাছে খবর আসে হাতিটি দামোদর নদী পেরিয়ে গিয়েছে অবশেষে সোনামুখী বনদপ্তর এবং পার্শ্ববর্তী বনদপ্তর এর সহযোগিতা নিয়ে হাতিটিকে পাত্রসায়রের বনাচিতি জঙ্গলে পাঠিয়ে দেওয়া হয় তবে যে সমস্ত চাষীদের ক্ষয়ক্ষতি হয়েছে সরকারি নির্দেশ মতো তাদেরকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here