বর্ধমান বিশ্ববিদ্যালয়ের হস্টেলে এক ছাত্রের উপর শারীরিক ও মানসিক নির্যাতন, অভিযোগ কয়েকজন পাশ আউটের বিরুদ্ধে

0
422

সংবাদদাতা, বর্ধমান :-

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের হস্টেলে এক ছাত্রের উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালানোর অভিযোগ উঠল কয়েকজন পাশ আউটের বিরুদ্ধে। হস্টেলে কয়েকদিন ধরে তাঁর উপর অত্যাচার চালানো হয়। তাঁকে ঘাস কাটতে বলা হয়। আরও নানাভাবে র‌্যাগিং করা হয় তাঁকে। শুক্রবার গভীর রাতে তাঁকে হস্টেল থেকে বের করে দেওয়া হয়। শনিবার ঘটনার বিষয়ে বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্র। ডায়েরি নথিভূক্ত করে অভিযোগের বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিস। বর্ধমান থানার এক অফিসার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত শুরু হয়েছে।


অভিযোগে বিশ্ববিদ্যালয়ের উইমেন্স স্টাডিজ বিভাগের ছাত্র খন্দেকার সুজাউদ্দিন জানিয়েছেন, তিনি রবীন্দ্র হস্টেলে থাকেন। কিছুদিন ধরেই বিশ্ববিদ্যালয়ের কয়েকজন প্রাক্তন ছাত্র তাঁর উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাচ্ছে। হস্টেলের ভিতরে তাঁর উপর নির্যাতন চালানো হয়। অত্যাচার দিনের পর দিন বাড়ে। শুক্রবার রাতে তাঁর উপর অত্যাচার শুরু হয়। গভীর রাতে তাঁকে হস্টেল থেকে বের করে দেওয়া হয়। সুজাউদ্দিন বলেন, কয়েকজন প্রাক্তন ছাত্র দীর্ঘদিন ধরে হস্টেল দখল করে রয়েছেন। ছাত্রদের উপর তাঁরা নানাভাবে নির্যাতন চালান।

কথা না শুনলেই মারধর করা হয়। বিষয়টি থানায় জনিয়েছি। এটা বর্ধমান বিশ্ববিদ্যালয়ে একটা জ্বলন্ত সমস্যা। বর্ধমান থানার এক অফিসার বলেন, ওই ছাত্র অভিযোগ করেছেন। তাঁকে দিয়ে ঘাস কাটানো হত। এছাড়াও নানাভাবে নির্যাতন চালানো হত তাঁর উপর। তদন্ত শুরু হয়েছে। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার তোফাজ্জল হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। হস্টেল কর্তৃপক্ষ বা ওই ছাত্র কেউই আমাকে বিষয়টি জানায় নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here