অস্ত্র মিছিল নয়, মহরমে নজির গড়ে প্লাজমা দান দুর্গাপুরে

0
641

নিজস্ব প্রতিনিধি, দুর্গাপুরঃ- অস্ত্রের ঝনঝনি নয়, করোনা আবহে শোকের মহরম এবার পালিত হল সেবার মধ্য দিয়ে। দুর্গাপুরে। এদিন সিটিসেন্টারের ‘দুর্গাপুর মুসলিম ওয়েলফেয়ার সোসাইটি’ তে মহরমের দিন যে রক্তদান শিবির হল, তাতে নিজের শরীরের প্লাজমা দান করলেন এক কোভিড-জয়ী ইস্পাত কর্মী কিংশুক গুপ্ত।
মহরমের দিনেই, দুর্গাপুর ভল্যান্টারি ব্লাড ডোনার্স ফোরাম এবং আস্তুমান ইসলামিয়া কমিটির যৌথ উদ্যোগে বিশেষ রক্তদানের শিবিরটি হল মুসলিম ওয়েলফেয়ার সোসাইটিতে। সেখানেই প্লাজমা দিলেন কিংশুক। তার স্ত্রী নবনীতাও কোভিড-জয়ী। প্লাজমা দিতে চান তিনিও। কিন্তু, সেটা সম্ভব হয়নি সরকারি নিয়মের বাধায়।
“সম্প্রীতির রক্তদানে এ দিন মোট ১৬ জন রক্ত দিয়েছেন। যার মধ্যে ১৩ জন সংখ্যালঘু সম্প্রদায়ের। আজকের এই রক্তদান শহর দুর্গাপুরের বুকে একটি বিরল নজির হয়ে থাকবে এই কারনে, যে, মহরমের দিন প্রথাগত অস্ত্র সজ্জিত শোক মিছিল না করে, মানুষ রক্ত দিলেন, প্লাজমা দিলেন,” বললেন ব্লাড ডোনার্স ফোরামের সভাপতি কবি ঘোষ। ওয়েল ফেয়ার সোসাইটির সভাপতি ডাঃ আজিজুর রহমান বলেন, “যেহেতু শুধুমাত্র কোভিড-জয়ীরাই প্লাজমা দিতে পারেন। তাই, আমরা আবেদন করছি- আরো বেশি সংখ্যক কোভিড-জয়ী যাতে চিকিৎসার সুবিধার জন্য স্বেচ্ছায় এগিয়ে এসে প্লাজমা দান করেন।” আইনজীবি আইয়ুব আনসারি নিজেও ব্লাড ডোনার্স ফোরামের গুরুত্বপূর্ণ সদস্য। তিনি জানান, “কোভিড হাসপাতাল থেকে আমরা তালিকা সংগ্রহ করছি। যাতে প্লাজমা দানে ইচ্ছুকদের কাছে তাড়াতাড়ি পৌঁছানো যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here