মে মাসেই করোনা ভারতবর্ষে তান্ডব চালাবে , তাই লকডাউন মেনে চলুন

0
988

নিজস্ব প্রতিবেদনঃ- আমাদের ভারতবর্ষে ৩ রা মে অবধি লকডাউন জারি করেছে কেন্দ্র সরকার। ভারতবাসী আশায় মুখ দেখছিলেন ৪ ঠা মে র জন্য আশা করা হচ্ছিল যে এই সময় থেকেই আবার আমরা আমাদের স্থিতিশীল জীবন ফিরে পাবো। আবার আমরা শান্তি, স্বস্তি পাবো। কিন্তু কী বলছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক? বিশেষজ্ঞদেরই বা কী মত এই বিষয়ে?

বিশেষজ্ঞরা সাবধান বাণী শুনিয়েছেন আগামী দুই সপ্তাহে ভারতের বিভিন্ন জায়গায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়বে। তাই আগামী দুই সপ্তাহ এখন খুব গুরুত্বপূর্ণ। লকডাউন কঠোর ভাবে মেনে চলা ছাড়া উপায় নেই। মে র প্রথমে যেখানে সাধারণ মানুষ আশায় বুক বাঁধছেন পরিস্থিতি ঠিক হবে বলে। বিশেষজ্ঞরা তখন জানাচ্ছেন তাদের আশঙ্কার কথা- “মে মাসেই করোনা তার তান্ডব চালাবে ভারতে! “তাদের অনুমান মে মাসেই সংক্রমণের সংখ্যা বেড়ে যাবে লাফিয়ে লাফিয়ে। তবে ঠিকমত লকডাউন মেনে চলা হলে মে মাসের মাঝামাঝি সময়ে পরিস্থিতি কন্ট্রোল এ চলে আসবে বলে মনে করছেন তারা।

বিশেষজ্ঞদের মতে- ভারতের মধ্যে করোনা থাবা বসিয়েছিলো‌ কেরলে। কিন্তু সেখানে কঠোর ভাবে লকডাউনকে মেনে চলা হয়। মানুষকে ঘরে রাখতে ঘরে ঘরে খাবার পৌঁছে দেয় সরকার আর তারপরই সেখানকার পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। সংক্রমণ এর তুলনায় মানুষ দ্বিগুণ হারে সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন। করোনা মোকাবিলার ক্ষেত্রে কেরল রাজ্যটি দৃষ্টান্ত স্থাপন করেছে। তাই আমাদের প্রতিটি রাজ্য কেরলের মতো কঠোর ভাবে লকডাউনকে কার্যকর করলে‌ মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই পরিস্থিতি সামাল দেওয়া যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাই লকডাউন মেনে চলুন। ঘরে থাকুন। সুস্থ থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here