করোনা সচেতনতায় অভিনব পদক্ষেপ কোতুলপুর থানার পুলিশের

0
405

সংবাদদাতা,বাঁকুড়া:– করোনা সচেতনতায় অভিনব পদক্ষেপ নিল কোতুলপুর থানার পুলিশ। রবিবার সকালে করোনা ভাইরাসের সাজে সজ্জিত তিনটি ম্যাসকট নিয়ে গোটা কোতুল ঘুরে ঘুরে করোনার সচেতনতায় প্রচার সারল কোতুলপুরের পুলিশ বাহিনী। পুলিশের তরফে পথচলতি মানুষ ও সাধারণ মানুষকে মাক্স ব্যবহার ও স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি শারীরিক দূরত্ব বজয়া রাখার আবেদন করা হয়। এছড়াও বিশেষ প্রয়োজন ছাড়া মানুষ যেন বাইরে না বের হয় তার আবেদনও করা হয়।

কোতুলপুর থানা থেকে শুরু হয়ে সবজি বাজার, নেতাজি মোড় সহ একাধিক জায়গায় সচেতনতা মূলক প্রচার করা হয়। অন্যদিকে আবেদন নিবেদনের পাশাপাশি মাস্ক ছাড়া পথচলতি মানুষকে ধমক দিতে ছাড়েননি পুলিশ কর্তারা। অনেকে তো আবার এত পুলিশবাহিনী দেখে ঘরে গিয়ে দরজায় খিল লাগাতে থাকেন। এদিনের করোনা সচেতনতা কর্মসূচিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রুরাল গণেশ বিশ্বাস, বিষ্ণুপুর এসডিপিও কুতুব উদ্দিন শেখ, কোতুলপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চ্যাটার্জি এবং কোতুলপুরের সমষ্টি উন্নয়ন আধিকারিক কৃষ্ণেন্দু ঘোষ। প্রত্যেকেই সাধারণ মানুষদের উদ্দেশ্যে করোনা সচেতনতায় নিজেকে বাঁচতে এবং অপরকে বাঁচাতে সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

এদিন অতিরিক্ত পুলিশ সুপার গনেশ বিশ্বাস জানান, “যেভাবে দিন দিন করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে, সেই বিষয়টি মাথায় রেখেই মানুষকে সচেতন করার লক্ষ্যে আমাদের এই অভিনব প্রয়াস ।” তবে এতো করেও কি মানুষের মধ্যে সচেতনতা ফিরবে? প্রশ্নচিহ্ন কিন্তু রয়েই যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here