বদলী করাকে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড, কর্য়ালয় তালা লাগিয়ে বিক্ষোভ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে

0
414

সংবাদদাতা, বীরভূম:

কর্মী সভার সদস্য কে বদলী করাকে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। কেন্দ্রীয় কর্য়ালয়, তালা লাগিয়ে বিক্ষোভ কর্মসূচি। উপাচার্য বিদুৎ চক্রবর্তী বন্ধ করে রাখা হয়।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় উপাচার্য দপ্তরের গেটের সামনে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করতে দেখা যায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্মীসভার সদস্যেদের। অপরদিকে ছাত্র ও বিশ্বভারতী কর্মীমন্ডলের সদস্যেরা উপাচার্য দেখা করতে এসে গেটে তালা দেখে ক্ষিপ্ত হয়ে ওঠে তাঁদের ঢোকার চেষ্টা করলে বাঁধা পেলে তালা ভাঙার চেষ্টা করে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্মীমন্ডলের সদস্যেরা ও একই সঙ্গে সামিল হয় ছাত্ররা। কর্মীমন্ডলের সদস্যে কিশোর ভট্টাচার্য জানান যে আজ বেলা ১ টা নাগাদ উপাচার্য কর্মীমন্ডলী সদস্যদের সঙ্গে দেখা করে শান্তিনিকেতনে পৌষ মেলা অনশ্চিয়তা নিয়ে বৈঠকে করেবেন বলে ডাকা হয়েছিল। আমারা সকল সদস্যে উপস্থিত হয়ে দেখি যে তালা অনুনয় বিনয় করা হলেও কর্মীসভার সদস্যেরা তালা খোলে না ওই সময় ছাত্রদের তরফ কিছু সমস্যা নিয়ে আসে এবং তাদরকে ঢোকার জন্য বাঁধা দেওয়া হয় এবং পরিস্থিতি শোর গোলের মধ্যে ধুন্ধুমার কান্ড পরিণত হয়। তবেই বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় কর্য়ালয়ে বলা যেতে বিশ্বভারতী কর্মীসভা সদস্যদের ও কর্মীমন্ডলের সদস্যেদের একটি গোষ্ঠীর কোন্দল দেখা যায়। অপরদিকে সমস্ত ঘটনা কে তীর্ব ধিক্কার জানাচ্ছে বিশ্বভারতী জনসংযোগ দপ্তর আধিকারিক অর্নিবান সেন উনি আরও জানান যে কর্মীসভার সদস্য কে বদলী নিয়ে কার্যালয়ে একটি গুন্ডামি কার্যকলাপ করা হয়েছে।

বদলি সরকারি ও বেসরকারি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে হয়ে থাকে। গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন মেনে নেওয়া যায় কিন্তু অগণতান্ত্রিক পদ্ধতি কে না। তবে এখনো পর্যন্ত আইনি ভাবে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। উপাচার্য বিদুৎ চক্রবর্তী মহাশয় নেতৃত্ব কারার উনি করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here