হুড়মুড় করে ভেঙ্গে পরলো বর্ধমান স্টেশনঃ আতঙ্কে দিশাহারা যাত্রীরা

0
320

মান্তু কর্মকার, বর্ধমানঃ- মেরামতির কাজ শেষ হওয়ার দু’ঘণ্টার মধ্যেই হুড়মুড় করে ভেঙ্গে পড়ল বর্ধমান রেলস্টেশন বিল্ডিং এর সামনের অংশ। যা নিয়ে তীব্র চাঞ্চল্য রাজ্য জুড়ে । এই ঘটনায় কোনো যাত্রীর মৃত্যুর খবর পাওয়া যায়নি, তবে হকনা টুডু ও মালতি ঘোষ নামে দু’জন আহত যাত্রীকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার সন্ধ্যা আটটা পাঁচ মিনিট নাগাদ অনুসন্ধান কাউন্টারের সামনের অংশ হুড়মুড়িয়ে করে ভেঙ্গে পড়ে। সপ্তাহান্তে অফিস ফেরত যাত্রীদের ভিড় তখন সবেমাত্র পাতলা হয়েছে । স্টেশন এর এক নম্বর প্ল্যাটফর্মের বই বিক্রেতা দিনেশ বললেন , “দিনভর মেরামতির কাজ চলছিল । সন্ধ্যায় বহু লোক থাকে স্টেশনে। ভিড় পাতলা হতেই বিকট ঘর ভাঙার শব্দ । দেখলাম ধুলো, ধোঁয়া ভরে গেছে চারিদিক । আতঙ্কে ছোটাছুটি করছেন মানুষজন। পরপর চাউড খসে পড়ছে। তারপরেই আকস্মিক ধুলায় মিশে গেল স্টেশন ঘরের সামনের একাংশ।”
কয়েক মিনিটেই ছুটে এলো দমকল ,পুলিশ আর সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল । দেড় ঘণ্টা পর ধ্বংসস্তূপ সরানোর কাজে লাগানো হলো পেলোডার । আতঙ্কিত রেল যাত্রীদের মাঝে উদ্ধারকার্যে তদারকির জন্য ছুটে আসেন অতিরিক্ত জেলা শাসক অরিন্দম নিয়োগে, পূর্ব বর্ধমানের জেলা পরিষদের সহ-সভাপতি দেবু টুডু , তবে দেখা যায়নি বরিষ্ঠ রেল কর্তাদের। দেবু টুডু বলেন, “রেলের ভাড়া বাড়তেই ওরা ব্যস্ত। স্টেশনের রক্ষণাবেক্ষণের মাথাব্যথা নেই ওদের , তাই এই পরিণতি । ” এদিকে ঘটনার পর পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন পূর্ব রেল কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here