কংগ্রেস ও বিবেকানন্দ বিকাশ পরিষদের উদ্যোগে দুর্গাপুরে সম্প্রীতির রাখী বন্ধন উৎসব পালন

0
242

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- রবিবার দুর্গাপুরের ৩৪ নম্বর ওয়ার্ডে মহা উৎসাহের সঙ্গে রাখী বন্ধন উৎসব পালন করল স্থানীয় কংগ্রেস নেতা,কর্মী, সমর্থকরা। এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা তরুণ রায়। এছাড়াও উপস্থিত ছিলেন সৌম্যদীপ্ত রায় , রাজু ঘোষ, মঃ ইসলাম, সেবা দলের চেয়ারম্যান অমল হালদার, সুরেশ প্রাসাদ, নন্দলাল তাতি সহ কংগ্রেসের অন্যান্য নেতৃবৃন্দ। এদিন কংগ্রেস নেতা তরুণ রায় সহ উপস্থিত সকলের হাতে রাখী পরিয়ে দেন কংগ্রেসের মহিলা কর্মী সমর্থকরা।

এদিন তরুণ বাবু বলেন ” ইংরেজ সরকারের বঙ্গভঙ্গের বিরোধিতা করে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে গঙ্গার পর্যন্ত প্রভাতফেরি করেছিলেন এবং প্রভাতফেরি শেষে নারী, পুরুষ, জাতি, ধর্ম নির্বিশেষে সবকিছুর ঊর্ধে উঠে সবাই সবাইকে রাখি পরিয়েছিলেন । কাজেই আমরা যারা বাংলার মানুষ আমাদের কাছে রাখি বন্ধন শুধুমাত্র ভাই বোনের বন্ধন নয়, এই বন্ধন সৌভ্রাতৃত্বের ও সম্প্রীতির বন্ধন। তিনি আরও বলেন, সারা দেশে যখন বিভেদকামী শক্তি মাথা ছাড়া দিয়ে উঠছে তখন রবীন্দ্রনাথ ঠাকুরের চিন্তা ও দর্শন ধর্মনিরপেক্ষ শক্তির কাছে একটি বড় অস্ত্র বলে তিনি মনে করেন।

অন্যদিকে আজ বিবেকানন্দ বিকাশ পরিষদ(ইছাপুর) পরিচালিত শিশু কেন্দ্র(আম্মা শিশু সংস্কার কেন্দ্র) আম্মা কলোনিতে রাখী উৎসব পালন করা হয়। মূলত শিশু কেন্দ্রের ছোট ছোট ছেলে মেয়েরা আজকের এই অনুষ্ঠান অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমতি শিপ্রা রায় এবং শিশুকেন্দ্রের দিদিমণি সারিনা খাতুন ও সানু দা। তারা এদিনের অনুষ্ঠানে রাখী বন্ধন নিয়ে শিশুদের মধ্যে বিস্তারিত আলোচনা করেন এবং আজকের এই সমাজ ব্যবস্থায় রাখী বন্ধনের গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠান শেষে ছোট ছোট শিশুরা একে অপরকে রাখী পরিয়ে দেয় এবং মিষ্টি মুখ করিয়ে সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বার্তা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here