এই বাংলায় আপনার আজকের রাশিফল (১৯শে মে, ২০১৯, রবিবার)

0
1094

৪ জ্যৈষ্ঠ, ইং ১৯ মে, মুং ১৩ রমজান, (ভাঃ তাং ২৯ বৈশাখ)।
অ ৪ জেঠ, ফসলী ১ জ্যৈষ্ঠ (জেঠ), সংবৎ ১ জ্যৈষ্ঠ বদি।

মেষ রাশিঃ ব্যক্তিগত কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির ফলে মানসিক চাপ আসার সম্ভাবনা প্রবল। বিষয়সম্পত্তিকে কেন্দ্র করে বিবাদ ও বিরোধ আদালতে গড়াতে পারে। আন্তর্জাতিক সংস্থায় কর্মসংস্থানের প্রবল সম্ভাবনা। পথ দুর্ঘটনা থেকে সাবধান। বড় ধরণের আঘাত লাগার আশঙ্কা রয়েছে। উক্ত রাশির জাতকদের চিন্তাভাবনা কার্যসিদ্ধির সহায়ক হতে পারে। তবে কোনও ধর্মীয় অনুষ্ঠানে কোনও দুষ্ট লোকের দৌরাত্ম্য প্রতিরোধ করে সাহসিকতার জন্য জনগণের ব্যাপক প্রশংসা লাভের যোগ রয়েছে। নাট্য-চলচ্চিত্রের অভিনেতা-অভিনেত্রীদের জন্য শুভ সময়। নতুন বন্ধু লাভের সম্ভাবনা। চিকিৎসক ও শিক্ষক-শিক্ষিকাগনের শুভ সময় শুরু।

বৃষ রাশিঃ শিক্ষকতার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন শুভ দিন হলেও এই রাশির জাতকদের বেহিসেবি খরচ ডেকে আনতে পারে আর্থিক সংকট। বৃষ রাশির জাতক-জাতিকাদের আজকের দিনে শত্রুর সঙ্গে মীমাংসার ফলে আপোষের সম্ভাবনা প্রবল। একাধিক পথে আয়ের সুযোগ রয়েছে তবে ঋন শোধের ক্ষেত্রে মানসিক চাপ থাকবে। এই রাশির জাতক-জাতিকারা নিজেদের রাগের ওপর নিয়ন্ত্রণ রাখতে না পারলে ঘোর বিপত্তির আশঙ্কা রয়েছে। তবে কর্মক্ষেত্রে নাগাড়ে অস্থিরতায় মানসিক চাপ বাড়তে পারে। উদ্দেশ্যপ্রনোদিত বিতর্ক থেকে সতর্ক থাকা দরকার। উপকারের বিনিময়ে কোনওরকম পাল্টা কিছু আশা না করাই শ্রেয়। পাঠ্যরত ছাত্র-ছাত্রীদের অধ্যাবসায় ও মনোযোগ দেওয়া আবশ্যিক। সাধু সঙ্গে শান্তি লাভের আশা।

মিথুন রাশিঃ নিকট আত্মীয়ের বিয়ে নিয়ে আলোচনা আজ না করাই ভালো, তাতে ফল বিপরীত দিকে যাবে। প্রভাবশালী কোনও ব্যক্তির সান্নিধ্যে কর্মক্ষেত্রে জটিলতার অবসানের সম্ভাবনা প্রবল রয়েছে। অর্থ উপার্জনের তাগিদ অনৈতিক পথের দিকে পা বাড়ালে বিপদের আশঙ্কা। কোনও অপরিচিত মহিলার সান্নিধ্যে ও অনাকাঙ্খিত প্রেমে জাতকের মন বিহ্বল হয়ে উঠতে পারে। আপাতত এই রাশির জাতকদের কর্মস্থল পরিবর্তনের সিদ্ধান্ত না নেওয়ায় শ্রেয়। লটারি বা অন্য যেকোনো সূত্রে একাধিক অর্থপ্রাপ্তির সম্ভাবনা প্রবল। প্রশাসনিক স্তরে বিশেষ করে পুলিশে কর্মরত জাতক-জাতিকাদের আজকের দিনটি শুভ ফলদায়ক।

কর্কট রাশিঃ উচ্চশিক্ষা, গবেষণা, চারুকলা ও নৃত্যশিল্পীদের জন্য বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে। কোনোরকম হটকারী সিদ্ধান্ত থেকে বিরত থাকুন, নাহলে হতে পারে অপূরণীয় ক্ষতি। কর্মদক্ষতা, মিষ্ট ব্যবহার ও সুবাক্যের দ্বারা কার্যসিদ্ধি এবং কর্মক্ষেত্রে প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হতে পারে। পরিজনের স্বাস্থ্যজনিত কারণে সমস্যা সৃষ্টি হবে এবং বহু ব্যয়ের আশঙ্কা রয়েছে। এই রাশির জাতকের প্রতিভার বিকাশ এবং সেই থেকে উপার্জন বৃদ্ধি হতে পারে। সম্পত্তি বিষয়ক মামলা আদালত পর্যন্ত গড়াতে পারে, তবে জয়লাভ নিশ্চিত। আজকের দিনে ভ্রমণে উদ্দেশ্যে কোথাও না বেরনোর পরামর্শ, অন্যথা অযথা হয়রানি এবং অনর্থক অর্থব্যয় হতে পারে। সদ্যবিবাহিত গৃহবধূদের অপরিচিতদের এড়িয়ে চলাই ভালো, না হলে বিপদের আশঙ্কা, বাড়তে পারে সাংসারিক কলহ।

সিংহ রাশিঃ পৈতৃক সম্পত্তি নিয়ে নিজ ভাই-বোন ও আত্মীয়বর্গের মধ্যে বিরোধ তুঙ্গে উঠবে, মানসিকভাবে বিপর্যস্ত করে তুলতে পারে। অযাচিত কারণে ও পুরনো কোনও শত্রুতার জেরে বিতর্ক ও তার জন্য বিড়ম্বনা বাড়বে। পরিচিত কোনও মহৎ ব্যক্তির সান্নিধ্যে নতুন পথের দিশা দেখাতে পারে। কোনোরকম যানবাহন কেনা থেকে আজকের দিনে বিরত থাকুন। পাওনা টাকা চাইতে গেলে বঞ্চনা ও মানসিকভাবে অপদস্থ হতে পারেন। কোনও দুষ্ট মহিলার কুটচক্রের ফাঁদে পড়ে মান-যশ ও অর্থহানির প্রবল সম্ভাবনা রয়েছে।

কন্যা রাশিঃ বিজ্ঞান নিয়ে পাঠ্যরত ছাত্রছাত্রীদের বিকাশ এবং গুপ্ত শত্রুর বিনাশ হবে। কর্মসূত্রে বদলির ও তৎসহ ভ্রমণের সুযোগ আসতে পারে। সন্তান-সন্ততিদের লেখাপড়ায় অমনোযোগীতার জন্য দুশ্চিন্তা বাড়বে। বিবাদ, বিতর্ক বা পুলিশি ঝঞ্ঝাট থেকে নিজেকে সরিয়ে রাখতে না পারলে বিড়ম্বনা হতে পারে। অর্থ ও সম্পত্তি নিয়ে বিবাদে প্রিয়জন ও বন্ধুদের সঙ্গে সম্পর্কহানির কারণ হতে পারে। মাথা ঠান্ডা রাখুন কারণ ব্যক্তিগত ক্রোধ সংযম না করতে পারলে পরিবার এবং কর্মস্থল দুই জায়গাতেই সমস্যা তৈরী হতে পারে। উচ্চ রক্তচাপসম্পন্ন ব্যক্তিরা আজকে কোনওরকম উগ্র ব্যবহার থেকে বিরত থাকুন অন্যথা বিপদের আশঙ্কা রয়েছে।

তুলা রাশিঃ ব্যবসায়িক ক্ষেত্রে বিনিয়োগ করা সত্বেও আশানুরূপ ফল নাও মিলতে পারে। পারিবারিক ক্ষেত্রে বিশেষ করে স্বামী-স্ত্রীর ঝগড়ায় সংসারে ক্ষতি হতে পারে। গুরুজনের স্বাস্থ্যের উন্নতি থেকে শান্তি। তবে অসাবধানতাবশত দুর্ঘটনায় পড়ে গিয়ে ব্যক্তিগতভাবে দেহে চোট লাগার সম্ভাবনা আছে। সম্পত্তি ও জমিজমাসংক্রান্ত মামলার রায় অনুকূল হবে। স্বপরিবারে ভ্রমণের যোগ প্রবল। তুলা রাশির জাতকের সৃষ্টিশীল কাজের স্বীকৃতি ও একাধিক উপায়ে অর্থাগম সম্ভাবনা রয়েছে। একাকীয়তা থেকে বন্ধু বিচ্ছেদের আশঙ্কা। পুরনো প্রভাবশালী বন্ধু বা পরিচিতের দ্বারা স্বপ্নপূরণের সম্ভাবনা প্রবল।

বৃশ্চিক রাশিঃ বৃশ্চিক রাশিতে ব্যবসায় প্রচুর বিনিয়োগ সত্বেও লাভের আশা কম, তার থেকেই তৈরী হতে পারে হতাশা। চিত্র পরিচালক, কলাকুশলী ও সংবাদমাধ্যমে কর্মরতদের জন্য ভালো সময়ের শুরু। রক্তে সংক্রমনঘটিত রোগের কারণে দৈনন্দিন জীবনে প্রভাব পড়বে। আলাপ, আলোচনার জেরে সম্পত্তি সংক্রান্ত বিরোধের অবসান এবং বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধারের যোগ রয়েছে। উচ্চশিক্ষায় ও গবেষণারত জাতক-জাতিকাদের বাধার সম্মুখীন হতে হবে। পারিবারিক কারণে অতিরিক্ত ব্যয়ের জেরে স্বামী-স্ত্রীর সঙ্গে মতান্তর হতে পারে। তবে অবিবাহিত জাতক-জাতিকাদের ক্ষেত্রে অপ্রত্যাশিত প্রেমলাভের যোগ রয়েছে।

ধনু রাশিঃ পরিকল্পনাহীনতা ও বাকসংযমের অভাবে কর্মক্ষেত্রে নানা জটিলতা সৃষ্টি হবে। সামাজিকভাবে উক্ত কারণে পীড়াদায়ক পরিস্থিতি তৈরী হতে পারে। সম্পত্তি নিয়ে প্রিয়জনের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করতে পারে। তবে পরপোকার এবং শত্রু হ্রাসের ফলে মানসিক স্বস্তি আসার সম্ভাবনা রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনকারী হয়েও দায়িত্ব যথাযথভাবে পালনের পরেও স্বজনদের সমালোচনা ও মানসিক উৎপীড়নের শিকার হতে পারেন। লটারি, ফাটকা বাজার বা শেয়ার বাজারে বিনিয়োগ থেকে দূরে না থাকলে ঘোর বিপদের আশঙ্কা। শারীরিক অসুস্থতার জেরে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।

মকর রাশিঃ ব্যক্তিগত মানসিক অস্থিরতায় জটিলতা বৃদ্ধি করতে পারে। অতিরিক্ত পরিশ্রম মানসিক ও শারীরিক ক্ষেত্রে অবসাদের কারণ হবে। বিমা, শেয়ার, লটারি বা স্থায়ী আমানত থেকে আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। দুষ্ট লোকের প্ররোচনার জেরে সাংসারিক অশান্তি এবং শত্রুর ক্ষমতা বৃদ্ধি হতে পারে। সৃষ্টিশীল কাজে যেমন স্বীকৃতি লাভের সম্ভাবনা রয়েছে তেমনি অত্যাধিক ক্রোধ বিড়ম্বনাও ডেকে আনতে পারে। পরিবারের কোনও সদস্যের বিরূপ আচরন সন্দেহজনক মনে হলেও এখনই কোনও সিদ্ধান্ত নেবেন না, তাতে ক্ষতির আশঙ্কা আছে। মকর রাশির জাতক-জাতিকাদের বাইরের কোনও অপরিচিত লোকের সঙ্গে মেলামেশা থেকে দূরে থাকার পরামর্শ রইল।

কুম্ভ রাশিঃ সফল গবেষণা ও অধ্যাবসায়ের জেরে নামী সংস্থায় কর্মপ্রাপ্তি ও অর্থলাভের সুযোগ রয়েছে। স্বজন বা প্রতিবেশীর ইর্ষা দাম্পত্য জীবনে অশান্তির কারণ হতে পারে। অতিরিক্ত অর্থব্যয় ও বেহিসেবি খরচের জেরে আর্থিক সমস্যা দেখা দিতে পারে। পৈতৃক সম্পত্তির ভাগাভাগি নিয়ে ভাই-বোন ও প্রিয়জনদের সাথে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। বক্তা হিসেবে সুনাম থাকলেও অপ্রিয় সত্য কথা না বলাই ভালো। সমাজে প্রতিপত্তি বৃদ্ধি এবং সাধুসঙ্গে দীর্ঘদিনের আশাপূরণের ইঙ্গিত মিলতে পারে।

মীন রাশিঃ অলসতা এবং পরিকল্পনাহীনতার জেরে কার্য উদ্ধারে বিলম্ব। আজ কোনোরকম যানবাহন নিজ হাতে চালাবেন না। দুর্ঘটনার আশঙ্কা থাকায় রাস্তাঘাটে চলাচলে বাড়তি সতর্কতা অবলম্বন করুন। বিষয়সম্পত্তির দায়িত্ব ঘিরে পারিবারিক বিরোধ মাথাচাড়া দিয়ে উঠতে পারে। কাউকে ধার দেওয়া অর্থ উদ্ধার করতে চাইলে বিপদের আশঙ্কা রয়েছে, ফেরত পাওয়া কঠিন। কর্মক্ষেত্রে স্বীকৃতি ও পদোন্নতি হলেও সহকর্মীদের শত্রুতায় মানসিক চাপ বাড়তে পারে। পারিবারিক অনুষ্ঠানে ছোট ছোট কথা নিয়ে নিকট আত্মীয়ের সঙ্গে মনোমালিন্য। ভ্রমণে অযথা হয়রানি ও অর্থব্যয় হওয়ার যোগ রয়েছে। মীন রাশির জাতিকারা কাউকে বিশ্বাস করে মনের কথা আজকে বলবেন না, তাতে ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে।