শাসকদলের গাফিলতিতে সংস্কার হচ্ছে না বেহাল রাস্তা দাবি বিজেপির পাল্টা সাফাই পঞ্চায়েত প্রধানের

0
255

সংবাদদাতা, বাঁকুড়া:- দীর্ঘদিন ধরে একেবারে বেহাল হয়ে পড়েছে যাতায়াত যোগ্য একমাত্র রাস্তা। সমস্যায় পড়তে হচ্ছে সাধারন মানুষদের ।এমনটাই অভিযোগ করছেন গ্রামবাসীরা । এ ছবি বাঁকুড়া জেলার পাত্রসায়র থানার নারায়নপুর পঞ্চায়েতের পাতাশপুর থেকে নারায়নপুর নতুন বাজার পর্যন্ত দীর্ঘ সাড়ে চার কিলোমিটার রাস্তার।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বারাসাত, পাতাশপুর, নারায়নপুর, নতুন বাজার, রামপুর গ্রামের স্থানীয় বাসিন্দাদের সোনামুখী শহরে বা পাত্রসায়ের যেতে গেলে এই রাস্তাই একমাত্র ভরসা । কিন্তু দীর্ঘদিন ধরে সংস্কার না করার ফলে বর্ষকাল আসতেই একেবারে বেহাল হয়ে পড়েছে রাস্তাটি । প্রতিদিন এই রাস্তা দিয়ে কয়েক হাজার সাধারণ মানুষ যাতায়াত করেন পাশাপাশি স্কুলের পড়ুয়ারাও এই রাস্তায় যাতায়াত করেন । বর্ষাকালে সবথেকে বেশি সমস্যায় পড়তে হয় রাতের অন্ধকারে রোগী বহনকারী অ্যাম্বুলেন্সকে । রাস্তা খারাপের জন্য এই সমস্ত গ্রামগুলিতে আসতে চায় না অ্যাম্বুলেন্স। ফলে চরম সমস্যায় পড়তে হচ্ছে গ্রামবাসীদের ।

দিপালী বিশ্বাস , চন্দন আপার , বিশ্বরূপ বিশ্বাস নামের গ্রামবাসীরা বলেন , রাস্তাঘাটে প্রায়ই সাধারণ মানুষ পথ চলতে গিয়ে পড়ে যাচ্ছেন । বড় কোনো বিপদ ঘটলে তার দায় কে নেবে । তবে রাস্তা সংস্কার না হওয়ার জন্য শাসক দলকে দায়ী করেছেন তারা ।

স্থানীয় বিজেপি নেতা বিকাশ বিশ্বাস বলেন ” লকডাউনের আগেও আমরা স্থানীয় পঞ্চায়েত এবং বিডিও কে জানিয়েছি কিন্তু তার পরেও রাস্তা সংস্কারের ব্যাপারে কোনো রকম উদ্যোগ নেওয়া হচ্ছে না স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের তরফে” । তাই অতি দ্রুত রাস্তা সংস্কারের আবেদন জানান তিনি ।

এ বিষয়ে নারায়নপুর পঞ্চায়েতের প্রধান তোতন মল্লিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অবশ্য দাবি করেন ইতিমধ্যেই এই রাস্তাটির বিষয়ে জেলাশাসককে জানানো হয়েছে, দ্রুত রাস্তা সংস্কার করা হবে । তবে প্রাথমিক পর্যায়ে রাস্তায় কিছু ধাস মাটি ফেলে সাধারণ মানুষের সুবিধার্থে যাতায়াত যোগ্য করা হয়েছে বোলে দাবি তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here