সোশ্যাল ডিস্ট্যান্সকে থোরাই কেয়ার গঙ্গাজলঘাটি ব্লকে প্রচেষ্টা প্রকল্পের ফর্ম জমা করতে উপচে পড়া ভিড় সাধারণ মানুষের

0
685

সংবাদদাতা, বাঁকুড়াঃ- এই মুহূর্তে গোটা বিশ্বের আকাশে-বাতাসে আতঙ্কের আরেক নাম নোবেল করোনাভাইরাস। আর এই ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে চলছে লকডাউন। রাজ্য সরকার বারবার সাধারণ মানুষের উদ্দেশ্যে বার্তা দিচ্ছেন নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে সোশ্যাল সোশ্যাল ডিসটেন্স বজায় রাখা অত্যন্ত জরুরি। কিন্তু তারপরেও একশ্রেণীর সবজান্তা সাধারণ মানুষের মধ্যে কোনরকমে হুশ ফিরছে না এমনি ছবি ধরা পড়ল আমাদের ক্যামেরায়।

বাঁকুড়া জেলার গঙ্গাজলঘাটি ব্লকে রাজ্য সরকারের প্রচেষ্টা প্রকল্পের ফর্ম জমা করতে সাধারণ মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা গেল । সোশ্যাল ডিস্ট্যান্স তো দূরের কথা একে অপরের গা ঘেষাঘেষি করে ফর্ম জমা করতে ব্যস্ত সকলে। আর এখানেই প্রশ্ন উঠছে সাধারণ মানুষের সচেতনতা বোধ নিয়ে। বর্তমান কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষের সাহায্যার্থে প্রচেষ্টা প্রকল্পের মধ্য দিয়ে রাজ্য সরকার টাকা ১০০০ করে সাধারণ মানুষকে দিচ্ছেন। ফর্ম জমা করার আজ প্রথম দিন আর প্রথম দিনেই ফর্ম জমা করতে গিয়ে সাধারণ মানুষ নিজের বিপদ নিজেই ডেকে আনছেন।

ফর্ম ফিলাপ করতে আসা এক ব্যক্তি বলেন , রাজ্য সরকার যদি সরাসরি একাউন্টে টাকা দিয়ে দিলে ভালো হতো এর ফলে ব্লকে এত ভিড় হতো না। গঙ্গাজলঘাটি ব্লকের পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি নিমাই মাঝি বলেন , এটা পুরোপুরি বিজিবির চক্রান্ত বিজেপি সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ফর্ম জমা করতে ব্লকে পাঠিয়ে দিচ্ছেন। এর ফলে সাধারণ মানুষ ভুল বুঝে অযথা ব্লক অফিসে ভিড় করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here