করোনা নিয়ে গুজব রটলো মুর্শিদাবাদ এর বহরমপুর এ

0
827

সংবাদদাতা, দুর্গাপুরঃ- করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়াতে বারংবার মানা করছেন‌ প্রশাসন। বারবার বলা হচ্ছে অযথা‌ আতঙ্কিত হবেন না। এবং সত্যতা যাচাই না করে‌ কোনো গুজব ছড়াবেন না। কিন্তু কে কার কথা‌ শোনে? মুর্শিদাবাদ এর বহরমপুর শহরে এবার করোনা নিয়ে গুজব রটলো।

মুর্শিদাবাদ এর বহরমপুরের জর্জকোটে নিরুপমা দেবী রোডের একটি বহু পুরোনো মিষ্টির দোকান এর কর্মচারীর দ্বারা করোনা ছড়িয়েছে বলে গুজব ছড়ায়। কর্মচারীর বাড়ি বহরমপুরের বিজয়কুমার স্কুলের কাছে। এই খবর ছড়াতে শহরে চাঞ্চল্যকর পরিস্থিতির তৈরি হয়। মিষ্টি দোকানের কর্ণধার কে নিয়েও গুজব রটে। এবং ঐ কর্মচারীকে বাড়ি থেকে বের হতে দেন না পাড়া প্রতিবেশী।

আসল ঘটনাটি কী?

ঐ কর্মচারীর বাড়িতে কান্দী থেকে একজন আত্মীয় আসেন। বয়স্ক ঐ আত্মীয় অনেক আগে থেকেই ছিলেন শ্বাসকষ্টের রোগী। ঐ আত্মীয় ওনাদের বাড়ি এসেছিলেন ডাক্তার দেখাতে এবং তিনি ডাক্তার দেখিয়ে চলেও‌ যান। এরপর পাড়া প্রতিবেশীরা বলেন যেহেতু বাইরে থেকে লোক এসেছিলো‌ সেই কারণে ঐ কর্মচারী এবং তার পরিবার যেন এখন কিছু দিন বাড়ির বাইরে না বেরোন। এই বিষয়টি ও তারা মেনে নিয়েছিলেন। কিন্তু গতকাল বিকেল থেকেই গুজব‌ রটতে শুরু করে যে ঐ কর্মচারী ‌করোনা‌ আক্রান্ত এবং তার সাথে জুড়ে যায় নিরুপমা সুইটস এর নাম ও। এই গুজব ছড়ানোর ঘটনায় অস্বস্তিতে পড়েন ঐ দোকানের কর্নধার সহ কর্মচারীরাও।

জানি এখন করোনা আবহের কারণে পরিস্থিতি ভয়ানক হয়ে উঠেছে তবু অনুরোধ করবো মাথা ঠাণ্ডা রাখুন। বিচার বুদ্ধি কে প্রয়োগ করুন।সন্দেহ হলে পুলিশ প্রশাসন ও চিকিৎসকের দ্বারস্থ হোন কিন্তু না জেনে গুজব ছড়াবেন না।কারণ আমাদের আশেপাশে অনেক বয়স্ক হার্টের পেশেন্ট‌ থাকেন এই গুজবে আতঙ্কিত হয়ে‌ তাদের বড় কোনো ক্ষতি হতে‌ পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here