গ্রামের মানুষদের সুবিধার্থে গ্রামের শুরু হলো “গ্রামীণ হাট” খুশি গ্রামবাসীরা

0
350

সংবাদদাতা, বাঁকুড়াঃ- বাঁকুড়া জেলা মেজিয়া ব্লক এর জপমালি গ্রামে এতদিন পর্যন্ত কোন হাট ছিল না। ফলে গ্রামের সাধারণ মানুষকে নিত্যদিনের প্রয়োজনীয় সবজি বাজার করতে ৭ থেকে ৮ কিলোমিটার দূরে যেতে হতো। ফলে দারুন সমস্যার সম্মুখীন পরতে হত প্রায় দশটি গ্রামের সাধারণ মানুষকে।

আর সেই সাধারণ মানুষের অসুবিধার কথা মাথায় রেখে শালতোড়া বিধায়ক স্বপন বাউড়ি এবং বানজোরা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে জপমালি সবসেন্টার ময়দানে আজ থেকে শুরু হলো “গ্রামীণ হাট” ফিতে কেটে আজকের এই হাটের শুভ উদ্বোধন করেন শালতোড়ার বিধায়ক স্বপন বাউড়ি। খুশির হাওয়া গ্রামবাসীদের মধ্যে। এই হাট শুরু হওয়ার ফলে একদিকে যেমন গ্রামের মানুষরা অর্থ উপার্জনের সুযোগ পাবে অন্যদিকে তেমনি সাধারণ মানুষকে আর সমস্যায় পড়তে হবে না প্রতিদিনের নিত্যপ্রয়োজনীয় বাজার করতে।

এই হাট শুরু হওয়াতে নিজেদের গ্রামে উৎপাদিত ফসল এই বাজারে বিক্রি করতে পারবেন স্থানীয় কৃষকরা, ফলে আর্থিকভাবে লাভবান হবেন কৃষকরা। এবং সাধারন মানুষও সতেজ সবজি ক্রয় করতে পারবেন। সব মিলিয়ে বিধায়ক স্বপন বাউড়ি এবং পঞ্চায়েতের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন গ্রামের সর্বস্তরে সাধারণ মানুষ।

এক গ্রামবাসী বলেন এই হাট শুরু হতে আমাদের খুবই উপকার হলো। একদিকে বেচাকেনা বাড়বে অন্যদিকে সময়ও বাঁচবে।

শালতোড়ার বিধায়ক স্বপন বাউড়ি বলেন, এলাকার মানুষের দীর্ঘদিনের একটা দাবি ছিল আর সেই দাবি মতোই আজ “গ্রামীণ হাট” এর শুভ উদ্বোধন হলো। এর ফলে এলাকার মানুষ উপকৃত হবেন। আর তাদের কে এতদূরে সবজি বাজার করতে যেতে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here