দুর্গাপুরের অ্যাম্বুলেন্স ড্রাইভার ও শববাহী ড্রাইভারদের মন থেকে করোনা আতঙ্ক দূর করতে বিশেষ সভা

0
804

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- সারা রাজ্যে চলছে লকডাউন পরিস্থিতি। এরই মধ্যে রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের বিভিন্ন বিভাগ সচেষ্ট হয়েছেন সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্বন্ধে সচেতন করতে। সাধারণ মানুষের মনের মধ্যে যে চাপা আতঙ্ক রয়েছে করোনাভাইরাস কে নিয়ে তা দূর করতেই মূলত আজকে দুর্গাপুর মহকুমা প্রশাসনিক ভবনে সভার আয়োজন করা হয়েছিল।

এই বিশেষ আলোচনা সভাতে উপস্থিত ছিলেন দুর্গাপুর মহকুমা শাসক অনির্বাণ কোলে , ডেপুটি সি এম ও এইচ ৩ ডক্টর কেকা মুখোপাধ্যায় , অ্যাসিস্ট্যান্ট সি এম ও এইচ ও সিনিয়ার সুপারেনটেনডেন্ট কোয়ালিটি ম্যানেজমেন্ট দুর্গাপুর মহকুমা হাসপাতালের। আজকের এই আলোচনা সভায় মূলত দুটি বিষয়ে জোর দেওয়া হয়। বেশ কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে যে দুর্গাপুরের সমস্ত অ্যাম্বুলেন্স পরিষেবা একপ্রকার বন্ধ হয়ে আছে করোনা ভাইরাস আতঙ্কে। তাই অ্যাম্বুলেন্স মালিক ও চালকদের কে করোনাভাইরাস সংক্রান্ত আতঙ্ক মুক্ত করতে বিশেষ উদ্যোগী হয়েছে মহাকুমা প্রশাসন। দিন কয়েক আগে শববাহী এক অ্যাম্বুলেন্স গাড়ির চালকের আকস্মিক হূদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর পর অ্যাম্বুলেন্স ড্রাইভারদের মধ্যে করোনা আরো গভীর হয়েছে সেই আতঙ্ক। অ্যাম্বুলেন্সের গাড়ির চালক ও শববাহী গাড়ির চালকদের মন থেকে করোনাভাইরাস সংক্রান্ত আতঙ্ক মুছে ফেলার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে দুর্গাপুর মহকুমা প্রশাসন থেকে।

আরেকটি বিষয় যা এই আলোচনা সভায় আলোচিত হয়েছে সেটি হলো দুর্গাপুর পৌরসভা এলাকায় বিভিন্ন স্বেচ্ছাসেবী নিয়োগ করা যাতে যেকোন রকম পরিস্থিতিতে তাদেরকে ব্যবহার করা যায়। সাথে সাথে এই স্বেচ্ছাসেবক গুলিকে দিয়ে যাতে মানুষের মন থেকে করোনা ভাইরাস নিয়ে ভুল ধারণা মুছে ফেলা যায় তার চেষ্টা করা হবে। সাধারণ মানুষের মনে করোনা ভাইরাস সম্বন্ধে যেসব ভুল তথ্য রয়েছে তার থেকে মুক্ত করার জন্য মূলত এই স্বেচ্ছাসেবক বাহিনীদের কে ব্যবহার করা হবে বলে জানিয়েছেন মহকুমা প্রশাসক অনির্বাণ কোলে। আজকের এই আলোচনা সভাটি সার্বিক ভাবে সফল হয়েছে বলে জানান। তৎসহ করোনা ভাইরাস সচেতনতা নিয়ে ভালো কাজ হয়েছে দুর্গাপুর মহকুমা জুড়ে বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here