মহরম প্রাক্কালে সোনামুখীর মহেশপুর গ্রামে স্বেচ্ছায় রক্তদান শিবির

0
395

সংবাদদাতা, বাঁকুড়াঃ- এই মুহূর্তে গোটা বিশ্বে আতঙ্কের আরেক নাম নোবেল করোনা ভাইরাস। সাধারণ মানুষের চাওয়া পাওয়া গুলো কে কেমন যেন বদলে দিয়েছে। নীল আকাশে উড়ে বেড়ানো স্বপ্নগুলোকে এক নিমেষে ধ্বংস করে দিয়েছে। আনন্দ উল্লাসে ভাটা পড়েছে সাধারণ মানুষের। বাদ যায়নি মুসলিমদের পবিত্র অনুষ্ঠান মহরমও।

আনন্দ-উচ্ছ্বাসে ভাটা পড়লেও সামাজিক ক্রিয়া-কলাপ থেকে পিছিয়ে থাকেনি সোনামুখী থানার রাধামোহন পুর পঞ্চায়েতের মহেশপুর গ্রামের মহেশপুর মহরম কমিটি। সোনামুখী থানার সহযোগিতায় এবং মহেশপুর মহরম কমিটির পরিচালনায় অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। এক ফোঁটা রক্তের অভাবে অনেক সময় মুমূর্ষু রোগীকে মৃত্যুবরণ করতে হয়। হন্যে হয়ে ঘুরে বেড়াতে হয় রোগীর আত্মীয় পরিজনদের। আর সেই কথা মাথায় রেখে রক্তদানের মতো মহৎ কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। সরকারি নির্দেশ মতো সামাজিক দূরত্ব বজায় রেখে আজকের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আজকের রক্তদান শিবিরে মোট ৪০ জন সহৃদয় ব্যক্তি রক্ত দান করেন। যাদের মধ্যে মহিলাদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো ২৫ জন মহিলা আজ এখানে রক্ত দান করেন। মহেশপুর মহরম কমিটির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকল সুবুদ্ধি সম্পন্ন সাধারন মানুষ । মহেশপুর মহরম কমিটির এক সদস্য মোহাম্মদ জিয়ারুল হক বলেন, মহরমে আমরা রক্ত না ঝরিয়ে স্বেচ্ছায় রক্তদান শিবিরে আয়োজন করেছি এর ফলে দেশের অনেক মুমূর্ষ রোগী রয়েছেন তারা উপকৃত হবেন। রেশমি খাতুন নামে এক রক্তদাতা তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন আমি নিজে রক্ত দিয়েছি এবং অন্যদেরকেও বলবো স্বেচ্ছায় রক্তদান করুন এর ফলে দেশ এবং দশের উপকার হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here