গুটখা বা পান মসলা বিক্রির বন্ধের পক্ষে সন্ধ্যায় অভিযান চালাল সিমলাপাল বিডিও সহ থানার আইসি

0
554

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়াঃ

রাজ্য সরকার নির্দেশনা জারি করেছিল ৭ ই নভেম্বর থেকে রাজ্যে কোন দোকানে গুটকা পান মশলা বিক্রি করা যাবে না যদি কোন দোকানদার পান মশলা বিক্রি করেন নির্দেশিকা অনুযায়ী তার শাস্তি প্রযোজ্য হবে। কিন্তু রাজ্য সরকারের এই নির্দেশিকাকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে বা আইনের তোয়াক্কা না করে এক শ্রেনীর ছোট বড় দোকানদার চালিয়ে যাচ্ছিলো গুটখা বা পানমসলা বিক্রির কারবারটি। তাই এদিন সন্ধ্যায় বাঁকুড়ার সিমালাপাল বিডিও রথীন্দ্রনাথ অধিকারী এবং সিমলাপাল থানার আইসি সুদীপ দাসগুপ্তের একটি টিম বাঁকুড়া ঝাড়গ্রাম রাজ্য সড়কের দুই ধারে সিমলাপাল বাজারের খুচরো দোকান এবং ছোট ছোট দোকানগুলিতে তল্লাশি চালায়।

সিমলাপাল বিডিও রথিন্দ্রনাথ অধিকারী জানান,রাজ্য সরকার গত ৭ ই নভেম্বর থেকে রাজ্যের সমস্ত জায়গায় গুটখা বা পানমশলা জারি করেছে। সেইমত আমরা ঐ নির্দেশিকাকে বাস্তবায়িত রুপদিতে এদিন থানাট আইসি সাহেব সহ আমরা সিমলাপাল বাজারে অভিযান চালায়। দোকান মালিক গুলিকে গুটখা বিক্রির ব্যাপারে বন্ধ করার নির্দেশ দিই। তিনি এও বলেন আজকের ভিজিটে বেশকিছু দোকানদার দের কাছে যেসব গুটখা পাওয়া গেছে তা সিজ করা হয়েছে প্রশাসন থেকে। এমনকি আমরা এই অভিযানের পাশাপাশি সিমলাপাল বাজারের রাস্তার ধারে যেসব খাবারের দোকানগুলি বসে তাদের প্লাস্টিক ও থার্মোকল ব্যবহার বন্ধের নির্দেশ দিই।

এলাকার সমাজসেবি এবং শিক্ষক অনুপ পাত্র জানান, প্রশাসনের এরুপ চিন্তাভাবনা বা সরজমিনে এসে গুটখা বন্ধের উপর বাজারে অভিযান চালানো সত্যি খুব প্রশংসনীয় কাজ। মাঝে এভাবে অভিযান চালালে এই নেশা বা মাদক জাতীয় দ্রব্যের বিক্রি বন্ধ হতে বাধ্য বলে তিনি মনে করেন। এর সাথে তিনি এও বলেন প্রশাসনের এরুপ কাজে আমরা এলাকাবাসি মুগ্ধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here