সোনামুখীর রণডিহা ড্যাম নিয়ে তৈরী হয়েছে আতঙ্ক

0
1115

সংবাদদাতা, বাঁকুড়াঃ- বাঁকুড়া জেলার পর্যটন মানচিত্রে মুকুটমণিপুর ও শুশুনিয়া পাহাড়ের পর রণডিহা ড্যাম পর্যটন মানচিত্রে জায়গা করে নিয়েছে। শীত পড়তেই দূরদূরান্ত থেকে পর্যটকরা এখানে ভিড় জমাতে শুরু করেছেন। বর্ধমান বাঁকুড়া আসানসোল পুরুলিয়া বীরভূম বিভিন্ন জেলা থেকে পর্যটকরা এই পর্যটন কেন্দ্রে আসেন, এমনকি ভিন রাজ্যের পর্যটকের সমাগমও দেখা যায়।

তবে এই পর্যটন কেন্দ্র একটা অন্যতম প্রধান সমস্যা হলো জল আটকে রাখার জন্য ড্যামের উপরে যে গেট তৈরি হয়েছে তার একেবারে মাথায় উঠে যাচ্ছে দূর-দূরান্ত থেকে আসা পর্যটকরা। যেখান থেকে পড়ে গেলে মৃত্যুর মতো ভয়ানক দুর্ঘটনা ঘটতে পারে। প্রশাসনিক নজরদারী না থাকার কারণে পর্যটকরা গেটের ওপরে উঠে যাচ্ছেন। অনেকেই বলছেন এ বিষয়ে প্রশাসনকে আরও নজর বাড়াতে হবে যাতে পর্যটকরা ওখানে না উঠতে পারে।

এ বিষয়ে সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওখানে কোনো দুর্ঘটনা এখনো পর্যন্ত হয়নি। তবে সারা বছরই যথেষ্ট প্রশাসনিক নজরদারি ওখানে থাকে বলে তিনি জানান। আর প্রশ্ন উঠছে এখানেই যদি সারাবছর প্রশাসনিক নজরদারি থাকে তাহলে কি করে পর্যটকরা গেটের উপরে উঠে যাচ্ছে উঠছে প্রশ্ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here