অবৈধ বালি কারবার রুখতে কড়া পদক্ষেপ, সাসপেন্ড ও ক্লোজড দুই পুলিশ আধিকারিক

0
413

শান্তনু পান,পশ্চিম মেদিনীপুর:- অবৈধ বালি কারবার রুখতে কড়া পদক্ষেপ নিল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ। বেআইনি বালি পাচারের ঘটনায় এক ওসি ও সাব-ইন্সপেক্টরকে ক্লোজড করল জেলা পুলিশ প্রশাসন।

অভিযোগ, বন্যা পরিস্থিতির মধ্যে রমরমিয়ে চলছিল অবৈধ বালি কারবার। দিনের বেলায় নদী থেকে বালি তোলা বন্ধ থাকলেও বালি কারবাররা রাতের অন্ধকারে বালি তুলে পাচার করছিল বলে অভিযোগ। এরকমই অভিযোগ পেয়ে মেদিনীপুর গ্রামীণ গুড়গুড়িপাল থানা এলাকায় হানা দেয় পুলিশ। তদন্ত নেমে অবৈধ বালি পাচারের ঘটনায় ঠিকমতো নজরদারি না চালানোর অভিযোগে গুড়গুড়িপাল থানার ওসি-কে সাসপেন্ড ও এক সাব-ইন্সপেক্টরকে ক্লোজড করা হয়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন জেলা পুলিশ সুপার দীনেশ কুমার।

জানা গিয়েছে বালি মজুদ ও পরিবহনের অনুমতি না নিয়ে চলছিল বালি তোলার রমরমা কারবার। ঘটনাস্থলে সত্যতা যাচাই করতে যান জেলা ভূমি দপ্তর ও জেলা পুলিশের আধিকারিক। ঘটনায় দুই পুলিশ পদাধিকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি দুজন লিজ হোল্ডার বিরুদ্ধেও মামলা করেছে পুলিশ। মেদিনীপুর জেলা পুলিশ সুপার দীনেশ কুমার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, কোনোরকম বেআইনি বালি কারবার চলবে না এ জেলায়। পুলিশ হোক বা লিজ হোল্ডার, বেআইনি বালি পাচারের ঘটনায় যুক্ত থকার প্রমাণ মিললে পড়তে হবে শাস্তির মুখে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here