আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে DTNWSএর গুণীজন সম্বর্ধনা

0
336

সাংবাদদাতা, দুর্গাপুরঃ- শরতের অকাল বরিষণের মাঝেই গতকাল “দুর্গাপুর টাউন নাগরিক ওয়েলফেয়ার সোসাইটি” র তরফ থেকে গুণীজন সম্বর্ধনা দেওয়া হলো। দুর্গাপুরের দুই কৃতী শিক্ষক মহাশয়কে তাঁদের বিশেষ কৃতিত্বের জন্য মানপত্র, কলম, পুষ্পস্তবক, মিষ্টান্ন, ক্যালেন্ডার দিয়ে সম্বর্ধনা জানানো হয়।
DTNWSএর তরফ থেকে বিশিষ্ট সমাজসেবী শ্রী রাধেশ্যাম রায় ও শ্রী অরুণ নাগ উপস্থিত গুণীজন শ্রী তরুণ ভট্টাচার্য ও শ্রী চিরঞ্জিৎ ধীবর কে বরণ করে নেন। পরে মানপত্র পাঠ করেন শিক্ষক শ্রী সুব্রত চ্যাটার্জ্জী ও বিশিষ্ট সাংবাদিক তথা সমাজসেবী শ্রী জয়ন্ত দে।
তরুণবাবু কে মানপত্র দিয়ে সম্মানিত করেন শ্রী মানিকলাল বন্দ্যোপাধ্যায় ও চিরঞ্জিৎবাবু কে মানপত্র দিয়ে সম্মান জ্ঞাপন করেন শ্রী তপন মুখার্জ্জী।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্গাপুরের পৌর নিগমের উপ মহানাগরিক শ্রীমতী অনিন্দিতা মুখার্জ্জী। বিশিষ্ট সমাজসেবী শঙ্করলাল চ্যাটার্জ্জী, শ্রী মনোহর কোনার, শ্রী রাধেশ্যাম রায়, আরাধনা সোসাইটির কার্যনির্বাহী সভাপতি শ্রী নৃপেন্দ্রনাথ দত্ত মহাশয়, শ্রী মানস চক্রবর্তী, কলাশিল্পের শিক্ষক শ্রী প্রশান্ত কর্মকার এবং অন্যান্য বিশিষ্ট শিক্ষক-শিক্ষিকা, শিল্পী ও আঞ্চলিক নাগরিকরা।

প্রারম্ভিক ভাষণে নাতিদীর্ঘ বক্তব্য রাখেন শ্রী শঙ্করলাল চ্যাটার্জ্জী ও শ্রীমতী অনিন্দিতা মুখার্জ্জী। তারা উপস্থিত গুণীজনদের অভিনন্দিত করেন ও সমাজের প্রতি ওনাদের বিশেষ অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। কৃতী গুণীজন তরুণবাবু ও চিরঞ্জিৎবাবু মানবসমাজের প্রতি তাঁদের কর্তব্য ও দায়বদ্ধতার কথা তুলে ধরে নিজেদের অভিজ্ঞতালব্ধ প্রজ্ঞা সকলের সঙ্গে ভাগ করে নেন। বাগ্মিতার দক্ষতা মিশ্রিত, প্রাঞ্জল ভাষায় বর্ণিত তাঁদের নিষ্কাম কর্মযোগের কথা শুনে সকলেই মোহিত ও উৎসাহিত হন।

ধন্যবাদজ্ঞাপন করেন শ্রী মনোহর কোনার। সকলের বক্তব্যেই বারবার আদর্শ শিক্ষক ও দক্ষ প্রশাসক তরুণবাবু র মুন্সীয়ানা ও তার স্বীকৃতিস্বরূপ মুম্বই-এর MVLA(মনুষ্যবল বিকাশ লোকসেবা অ্যাকাডেমী) ট্রাস্ট-এর দ্বারা অর্পিত “রাষ্ট্রীয় শিক্ষা রতন(২০২০)” পুরস্কারের সম্মান এবং চিরঞ্জিৎবাবু র ভুবনেশ্বরে স্থিত ICMR অনুমোদিত পরীক্ষাগারে কো-ভ্যাক্সিন প্রস্তুতির ক্লিনিক্যাল ট্রায়ালে গৌরবমণ্ডিত ও নির্ভীক যোগদান এর কথা বারবার উঠে আসে। সম্বর্ধনা সভার অনুষ্ঠানটি কিছু সময়ের জন্য বৈদ্যুতিক গোলযোগ ও অকাল বরিষণজনিত প্রকৃতির বিরূপতায় শান্তিবিঘ্নকর হলেও সকলের স্বতঃস্ফূর্ততায় ও আন্তরিকতায় গুণীজনদের সম্মাননা প্রদান সর্বতোভাবে সাফল্যমণ্ডিত হয়ে ওঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here