বালুরঘাট নাট্যতীর্থ মঞ্চে অর্পণ সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত

0
415

সংবাদদাতা, দক্ষিণ দিনাজপুরঃ-

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহর সংস্কৃতির শহর বলে পরিচিত। সেই শহরের অর্পণ কলাকেন্দ্র বিগত ২৫ বছর ধরে সংস্কৃতিচর্চা করে আসছে। আর এই অর্পণ কলাকেন্দ্র প্রতি দু’বছর অন্তর অন্তর এই সংস্থা অর্পণ সম্মাননা জ্ঞাপন করে থাকে। সেই মতো ২১ শে ডিসেম্বর বালুরঘাট নাট্যতীর্থ মঞ্চে অর্পণ সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হল। যেহেতু এই বছরের অনুষ্ঠান অর্পণের ২৫ বছর উপলক্ষে অনুষ্ঠিত হচ্ছে তাই এই অনুষ্ঠানের পরিধি ছিল অন্যবারের তুলনায় ধারে ভারে অন্যান্য বছরের থেকে অনেকটাই আলাদা। তাই এই অনুষ্ঠানে মানুষের মন জয় করার সমস্ত রসদই উপস্থিত ছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার শ্রী প্রসূন ব্যানার্জি, ছিলেন বালুরঘাট ভারত সেবাশ্রমের স্বামীজি শ্রী বিশ্বরুপানন্দ মহারাজ, এছাড়া উপস্থিত ছিলেন বিশিষ্ট জনেরা।

এই অনুষ্ঠানে অর্পণ কলাকেন্দ্রের পক্ষ থেকে বিশিষ্ট সাহিত্যিক নির্মলেন্দু তালুকদার মহাশয় কে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়। এছাড়াও সমাজের বিভিন্ন স্তরে ছাপ রেখে যাওয়া বিশিষ্টজনদের এই অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা জ্ঞাপন করা হয। এছাড়াও এই অনুষ্ঠানে অর্পণ কলাকেন্দ্র ছাত্রছাত্রীরা নাচ ও কবিতার মাধ্যমে দর্শকদের মাতিয়ে তোলে এবং শহরের বিশিষ্ট সঙ্গীতশিল্পীরাও এই অনুষ্ঠানে তাদের সঙ্গীত পরিবেশন করেন। শীতের এই মরসুমে অর্পনের এই উদ্যোগ বালুরঘাটের সাংস্কৃতিক জগতে এক অনন্য ছাপ রেখে গেল। এই অনুষ্ঠান শেষে দর্শকদের মুখে কোন সংস্থা বিগত 25 বছর ধরে যে ভাবে বালুরঘাটে সংস্কৃতির জগতকে সেবা করে আসছে তারই গুনো গান শোনা যায়।
এই বিষয়ে অর্পণ কলাকেন্দ্রের কর্ণধার প্রিয়াংকা বিশ্বাস বলেন প্রতি বছর অন্তর অন্তর আমরা এই অর্পণ সম্মাননা অনুষ্ঠান করে থাকি। সেই মতো এই বছরও আমরা এই অর্পণ সম্মাননা জ্ঞাপন করলাম। আমরা আমাদের মতো এই অনুষ্ঠান সফল করার চেষ্টা চালিয়েছি। আশা করি এই অনুষ্ঠান দর্শকদের মন ভরাতে পেরেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here