জয়পুরের মদনমোহনপুরে মন্দিরে দুঃসাহসিক চুরি

0
353

সংবাদদাতা, বাঁকুড়াঃ- মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটলো বাঁকুড়ার জয়পুরের মদনমোহনপুর তাঁতিপাড়ায়। বহুমূল্যবান ও প্রাচীণ শালগ্রাম শিলা সহ সিংহাসন ও অন্যান্য বাসনপত্র সহ নিয়ে চম্পট দিয়েছে চোরের দলটি।

স্থানীয় সূত্রে খবর, প্রাচীণ এই বিষ্ণু মন্দিরে ইতিপূর্বে কোন চুরির ঘটনা না ঘটলেও এলাকার বেশ কয়েকটি মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি পুলিশকে জানিয়েও কোন কাজ হয়নি বলে অভিযোগ। মন্দিরের পরোহিত স্বপন বটব্যাল বলেন, আশে পাশের মন্দিরে চুরির ঘটনা ঘটলেও এই মন্দিরে চুরি এই প্রথম। সকালে খবর পেয়েই তিনি ছূটে এসেছেন। মন্দিরের জিনিসপত্র ওলট পালোট করার পাশাপাশি শালগ্রাম শিলা, সিংহাসন ও বেশ কিছু বাসনপত্র খোয়া গেছে বলে তিনি জানান।

স্থানীয় বাসিন্দা রুবী দত্ত বলেন, এই মন্দিরে তালা দেওয়ার নিয়ম নেই। এদিন সকালে দরজা খোলা দেখে তার সন্দেহ হয়। সব দেখে তারা চুরি হয়েছে বলে নিশ্চিত হন। এই ঘটনায় তারা যথেষ্ট আতঙ্কিত বলেই তিনি জানিয়েছেন। স্থানীয় বাসিন্দা ধনঞ্জয় রায়ের দাবী, এলাকায় ধারাবাহিকভাবে বিষ্ণু মন্দির গুলি থেকে বহুমূল্যবান শালগ্রাম শিলা চুরি হয়ে যাচ্ছে। এর আগেও বেশ কয়েকটি মন্দির থেকে এই ধরণের শালগ্রাম শিলা চুরি গেছে। বিষয়টি পুলিশকে জানালেও কোন কাজ হয়নি। এর পিছনে বড়সড় কোন চক্র কাজ করছে বলে তিনি মনে করেন। পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here