শিক্ষকের অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকার প্রতারণার ঘটনা বর্ধমানে

0
674

সংবাদদাতা, বর্ধমান :-

সংবাদদাতা, বর্ধমান :- ফের এটিএম প্রতারণার ঘটনা ঘটল বর্ধমানে। ব্যাংক ম্যানেজার পরিচয় দিয়ে ফোন করে এটিএম সংক্রান্ত তথ্য জেনে নিয়ে অবসরপ্রাপ্ত এক শিক্ষকের অ্যাকাউন্ট থেকে কয়েক দফায় ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা। ফোনে অ্যাকাউন্ট থেকে টাকা উঠে যাওয়ার বিষয়ে মেসেজ আসার পর প্রতারণার বিষয়ে জানতে পারেন প্রতারিত। ঘটনার কথা ব্যাংককে জানান গ্রাহক। ব্যাংক থেকে বিষয়টি পুলিসকে জানানোর জন্য পরামর্শ দেওয়া হয়। বর্ধমানের সাইবার থানায় অভিযোগ দায়ের করেছেন অবসরপ্রাপ্ত শিক্ষক। ঘটনার তদন্ত শুরু করেছে সাইবার থানা।

বছর ছিয়াত্তরের অবসরপ্রাপ্ত ওই শিক্ষকের বাড়ি বর্ধমান শহরের বোরহাট এলাকায়। একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে স্ত্রীর সঙ্গে তাঁর জয়েন্ট অ্যাকাউন্ট রয়েছে। বুধবার সকালে ব্যাংক ম্যানেজার পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে ফোন করে। অ্যাকাউন্ট আপডেট করার নাম করে তাঁর কাছ থেকে এটিএমের তথ্যের বিষয়ে ফোনে জানতে চাওয়া হয়। সরল বিশ্বাসে এটিএমের তথ্য দিয়ে দেন তিনি।

এরপর তাঁর মোবাইলে ওটিপি আসে। তা জানাতে বলে প্রতারক। ওটিপিও প্রতারককে বলে দেন তিনি। এরপরই তাঁর অ্যাকাউন্ট থেকে ৫ বারে ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয়। অ্যাকাউন্ট থেকে টাকা উঠে যাওয়ার বিষয়ে মেসেজ আসার পর তিনি বিষয়টি বুঝতে পারেন। তড়িঘড়ি তিনি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখায় ছোটেন। সেখান থেকে তাঁকে পুলিসে অভিযোগ জানানোর জন্য পরামর্শ দেওয়া হয়। দুপুরে তিনি সাইবার থানায় অভিযোগ জানান। অনলাইনে ওয়ালেটে হাতিয়ে নেওয়া টাকা সরানো হয়েছে বলে জানা গিয়েছে। জেলা পুলিসের এক কর্তা বলেন, ঘটনার তদন্ত শুরু করেছে সাইবার থানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here