শীতকাল মানেই বিয়ের সিজন অনুষ্ঠানে নিজেকে কিভাবে প্রেজেন্ট করবেন ?

0
505

এই বাংলায় ডেস্ক:- শীতকাল মানেই বিয়ের সিজন। একের পর এক বিয়ে লাগছে। আর আপনি ভাবছেন বিয়ের বিভিন্ন অনুষ্ঠানে নিজেকে কিভাবে প্রেজেন্ট করবেন? সবথেকে বড় সমস্যা তো তাদের যাদের মুখে প্রায় ব্রণ হয় এবং ব্রণের দাগ থেকে যায়।। আজকে আমি আপনাদের বলব ব্রণ থেকে মুক্তি পাবার ৩টি ঘরোয়া টিপস।

বোরোলিন-বোরোলিন তো আপনাদের বাড়িতে সবারই আছে। জানেন আপনার মুখ ভর্তি পিম্পল ও পিম্পল এর দাগের ক্ষেত্রে এই বোরোলিন কতটা কার্যকরী হতে পারে? রাত্রে শুতে যাবার আগে মুখটা ভালো করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে আপনি একটি চামচে বোরোলিন গরম করে লাগিয়ে দিন এইভাবে এক থেকে দুই সপ্তাহ লাগানোর ফলে আপনি দেখবেন আপনার মুখের ব্রণ ও গুলি আস্তে আস্তে কমে গেছে।

অ্যালোভেরা জেল- ব্রণ কমার ক্ষেত্রে আলোভেরা জেল একটি কার্যকরী উপাদান। রাত্রে ঘুমানোর আগে আপনি ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে ধুয়ে ব্রণ হাওয়া স্থানে আলোভেরা জেল লাগান। সকালে উঠে আবার ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই ভাবে কয়েক সপ্তাহ করলেই আপনি ভাল ফল পাবেন। পাকা পেঁপে-মুখে ব্রণ জনিত কোনো কালো দাগ থাকলে আপনি মুখে পাকা পেঁপে লাগাতে পারেন সেক্ষেত্রে আপনি অনেক খানি উপকার পাবেন।

ভিটামিন ই ক্যাপসুল-একটি পাত্রে ভিটামিন ই ক্যাপসুল নিয়ে সেফটিপিন দিয়ে তার ভেতরে ভিটামিন ই বার করে নিন তারপর সরাসরি ত্বকের পিম্পল এর উপর ব্যবহার করুন সারা রাতে এটি মুখে দিয়ে রাখুন। পরদিন সকালে উঠে ধুয়ে ফেলুন। পিম্পেলের দাগ না কমা পর্যন্ত এটি আপনি আপনার ত্বকে ব্যবহার করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here