বিজেপি, কংগ্রেস ছেড়ে সদস্যরা তৃণমূলে যাওয়ায় বাঁকুড়া ,পুরুলিয়ায় দুটি পঞ্চায়েত শাসকদলের

0
292

সংবাদদাতা পুরুলিয়া ও বাঁকুড়াঃ- কংগ্রেস এবং বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদানের হিড়িক এবার পুরুলিয়া জেলার জায়গায় জায়গায়। বিধানসভা ভোটে পুরুলিয়ায় কংগ্রেস ‘নিশ্চিহ্ন’ হতেই দলের কর্মীদের মধ্যে তীব্র হতাশার জেরে কংগ্রেস নেতারাও ধীরে ধীরে ঘাসফুল শিবিরে পা বাড়াচ্ছেন।

আড়শা ব্লক কংগ্রেস সভাপতি পুলকেশ কুমার, আড়শা গ্রাম পঞ্চায়েত প্রধান জিতেন মাহাতো, উপপ্রধান মীরা বৈধব্য, সহ ৮ জন কংগ্রেস নেতা ও পঞ্চায়েত সদস্য কংগ্রেস ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দিলেন শনিবার। সাথে সাথেই ঘাসফুল শিবির- পুলকেশকেই তৃণমূল কংগ্রেসের আড়শা ব্লক এর সাধারণ সম্পাদক পদে নিয়োগ করে । গত পঞ্চায়েত নির্বাচনে ১৭ আসনের আড়শা পঞ্চায়েতের ৮ টি কংগ্রেস আর সিপিএম ৩ টি আসন। তৃণমূলের ঝুলিতে ছিল ৪ টি আসন আর ২ টি বিজেপি’র । পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ ৮ জনই দলবদলে তৃণমূলে চলে আসায় এবার গোটা পঞ্চায়েত তৃণমূলের আয়ত্তে চলে এল। জিতেন বলেন, “বাংলার মানুষ এবার যে রায় দিলেন, তাতে প্রমাণিত যে মমতা বন্দ্যোপাধ্যায় এরাজ্যের উন্নয়নের কান্ডারী । তাই মানুষের জন্য ভালকাজ করতে গেলে তৃণমূলেই যোগ দিলাম আমরা সবাই।”

পুরুলিয়ার আড়শা’র পাশাপাশি দলবদলের হিড়িক এবার বাঁকুড়াতেও। বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের বিক্রমপুর পঞ্চায়েতের বিজেপির ৩ নির্বাচিত সদস্য এবার দল ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন । বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি শ্যামল সাঁতরা হাত ধরে শনিবারেই। তৃণমূলে যোগ দিলেন বিজেপির নিয়তি মল্ল, সুন্দরী হেমব্রম ও শিব প্রসাদ সিংহ । বিক্রমপুর পঞ্চায়েতের মোট ১১ টি আসন মধ্যে গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ৭ টি , তৃণমূল ৩ টি ও নির্দল একটি আসনে জেতে । বিজেপি’র সদস্যদের দলবদলের পর তৃণমূলের সদস্য সংখ্যা দাঁড়াল ৬ টিতে নির্দল প্রার্থী ও তৃণমূলের পক্ষে মত দেওয়ায় এবার বিক্রমপুর পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেসের দখলে চলে গেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here